BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সন্ত্রাসবাদ ও করোনা ছড়িয়েছে তবলিগি জামাত! বিতর্কিত ভিডিওর জন্য গ্রেপ্তার ইউটিউবার

Published by: Biswadip Dey |    Posted: December 16, 2021 4:48 pm|    Updated: December 16, 2021 4:48 pm

Tamil Nadu Youtuber Maridhas arrested for video on Tablighi Jamaat। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেপ্তার হলেন ইউটিউবার মারিধাস। তামিলনাড়ু (Tamil Nadu) পুলিশ বৃহস্পতিবার গ্রেপ্তার করেছে তাঁকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সুন্নি ইসলামিক সংগঠন তবলিগি জামাত (Tablighi Jamaat) সম্পর্কে আপত্তিকর ভিডিও পোস্ট করেছিলেন তিনি। গত মঙ্গলবারই অন্য একটি মামলায় তাঁকে জামিন দেওয়া হয়েছিল। কিন্তু এবার আরেক এফআইআরের ভিত্তিতে তাঁকে গ্রেপ্তার হতে হল।

প্রসঙ্গত, ২০২০ সালের মার্চে তবলিগি জামাতের জমায়েত ঘিরেই শুরু হয়েছিল বিতর্ক। অভিযোগ উঠেছিল, করোনা বিধি না মেনে ওই জমায়েত হওয়ার ফলে তা হয়ে উঠেছিল করোনার হটস্পট। সেই সময়ই ওই বিষয়টি নিয়ে একটি ভিডিও আপলোড করেন অভিযুক্ত ইউটিউবার। ২০২০ সালের ৪ এপ্রিল প্রকাশিত ওই ভিডিওর শিরোনাম ছিল ‘সন্ত্রাসবাদ ও করোনা= ভারতের নয়া সমস্যা/ তবলিগি জামাত’।

[আরও পড়ুন: দিব্যাঙ্গ মহিলার পা ছুঁয়ে প্রণাম করলেন প্রধানমন্ত্রী, মুহূর্তে ভাইরাল ছবি]

মারিধাসের বিরুদ্ধে মামলা করেছেন মীরান নামের এক রাজনীতিবিদ। তাঁর অভিযোগ, ওই ভিডিওয় মুসলিমদের দিকেই আঙুল তুলেছেন অভিযুক্ত। শেষ পর্যন্ত সেই অভিযোগের ভিত্তিতেই ভারতীয় দণ্ডবিধির ২৯২এ, ২৯৫এ, ৫০৫(২) ও তথ্য আইনের ৬৭ ধারায় মামলা রুজু হয়েছে।

এর আগে মাদ্রাজ হাই কোর্ট মারিধাসের বিরুদ্ধে দায়ের হওয়া এক মামলা খারিজ করে দেয়। ওই মামলায় বিতর্কিত ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, সদ্যপ্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতকে নিয়ে আপত্তিকর পোস্ট করার। কিন্তু সেই মামলায় জামিন পেয়ে যান মারিধাস। কিন্তু এবার তবলিগি জামাতকে নিয়ে ভিডিও করায় বিপাকে পড়তে হল তাঁকে।

[আরও পড়ুন: প্রভাব কমছে মোদির! বিশ্বের সবচেয়ে সম্মানিতদের তালিকায় চার ধাপ নামলেন প্রধানমন্ত্রী]

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ বাড়ার জন্য দায়ী করা হয়েছিল তবলিগি জামাতের জমায়েতকেই। এক লিখিত প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় মন্ত্রী কিষান রেড্ডি জানিয়েছিলেন, ”করোনা বিধি লঙ্ঘন করে ছোট জায়গায় অনেক বেশি মানুষ ভিড় করেছিলেন দীর্ঘ সময় ধরে। সামাজিক দূরত্ব মানা হয়নি। স্যানিটাইজার কিংবা মাস্কও ব্যবহৃত হয়নি।” ওই জমায়েতে অংশ নেওয়া ২৩৩ জনকে গ্রেপ্তার করা হয়েছিল বলেও জানিয়েছিল কেন্দ্র।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে