১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কঠিন সময়ে ফের এগিয়ে এল টাটা গোষ্ঠী, করোনা রুখতে অনুদান ১৫০০ কোটি টাকা

Published by: Subhajit Mandal |    Posted: March 29, 2020 9:33 am|    Updated: March 29, 2020 9:33 am

Tata Group commits rupees1,500 crore to fight Covid-19

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকে বলেন রতন টাটা আজ দেশের সব থেকে ধনী ব্যক্তি নন, তার একটাই কারণ। সেটা হল তাঁর সমাজসেবা। দেশের অন্যতম বড় শিল্পপতি নিজের আয়ের একটা বড় অংশ খরচ করেন সমাজের প্রয়োজনে। আজ যখন গোটা বিশ্ব করোনা নামক মহামারির বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে, তখন টাটা গোষ্ঠী (Tata Group) এগিয়ে আসবে না, সেটা তো হতে পারে না। প্রত্যাশামতোই করোনা তহবিলে মোটা অংকের অনুদান করল রতন টাটার দুই সংস্থা।

[আরও পড়ুন: করোনা যুদ্ধে জয়ী হতে নয়া তহবিল গঠনের ঘোষণা মোদির]

শনিবার করোনা ভাইরাস মোকাবিলায় টাটা সন্সের তরফ থেকে ১ হাজার কোটি টাকার অনুদান ঘোষণা করা হল। আর টাটা ট্রাস্টের তরফে ঘোষণা করা হল আরও ৫০০ কোটির অনুদান। অর্থাৎ, সব মিলিয়ে টাটা গোষ্ঠী অনুদান দিল দেড় হাজার কোটি টাকা। শনিবার টাটা সন্সের তরফে বিবৃতি দেন সংস্থার চেয়ারম্যান এন চন্দ্রশেখরন। তিনি বলেন, করোনা মোকাবিলায় আমাদের যথাসাধ্য চেষ্টা করতে হবে। এই মহামারি রুখতে টাটা ট্রাস্ট এবং টাটা সন্স একসঙ্গে কাজ করবে। আপাতত আমরা বিদেশ থেকে ভেন্টিলেটর আনছি। পরে দেশেই তা তৈরি করা হবে। গোষ্ঠীর কর্ণধার রতন টাটা (Ratan Tata) নিজে টুইট করে বলেন, “অতীতে যখনই প্রয়োজন পড়েছে দেশের জন্য এগিয়ে এসেছে টাটা গোষ্ঠী। এখন মানবজাতি অন্যতম কঠিন লড়াইয়ের মুখোমুখি। এই সময় এগিয়ে আসা সবচেয়ে বেশি দরকার।”

[আরও পড়ুন: লকডাউন ভেঙে হাজার হাজার শ্রমিকের ভিড়, বিপদঘণ্টা বাজাচ্ছে দিল্লির এই ছবি]

করোনা যুদ্ধে জয়ী হতে ১ লক্ষ ৭০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। কিন্তু, পুরো পরিস্থিতি সামাল দিতে আরও অর্থের প্রয়োজন আছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই অবস্থায় দাঁড়িয়ে শনিবার নতুন একটি তহবিল গঠনের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী নাগরিক সহায়তা ও জরুরি পরিস্থিতিকালীন ত্রাণ (PM- CARES) নামে ওই তহবিলে দেশের সর্বস্তরের মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আহ্বান জানান তিনি। মোদির ওই ত্রাণ তহবিল ঘোষণার পরেই দেড় হাজার কোটির অনুদান ঘোষণা করে টাটা গোষ্ঠী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে