BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

করোনা যুদ্ধে জয়ী হতে নয়া তহবিল গঠনের ঘোষণা মোদির

Published by: Soumya Mukherjee |    Posted: March 28, 2020 8:38 pm|    Updated: March 28, 2020 10:12 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা যুদ্ধে জয়ী হতে ১ লক্ষ ৭০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। কিন্তু, পুরো পরিস্থিতি সামাল দিতে আরও অর্থের প্রয়োজন আছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই অবস্থায় দাঁড়িয়ে শনিবার নতুন একটি তহবিল গঠনের কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী নাগরিক সহায়তা ও জরুরি পরিস্থিতিকালীন ত্রাণ (PM-CARES) নামে ওই তহবিলে দেশের সর্বস্তরের মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আহ্বান জানালেন। এরপরই এই তহবিলে ২৫ কোটি টাকা অনুদান দেন বলিউডের অভিনেতা অক্ষয় কুমার।

শনিবার এই বিষয়ে প্রধানমন্ত্রী টুইট করেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে ভারত যে যুদ্ধ শুরু করেছে তাতে দান করতে চাইছেন সর্বস্তরের মানুষ। এই মানসিকতাকে সম্মান জানিয়ে প্রধানমন্ত্রী নাগরিক সহায়তা ও জরুরি পরিস্থিতিকালীন ত্রাণ তহবিল গঠন করা হয়েছে। স্বাস্থ্যকর ভারত গঠনের পথে এই পদক্ষেপ আমাদের আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। যার যেরকম সামর্থ্য আছে দয়া করে এই তহবিল সাহায্য করুন। আগামিদিনে এই ধরনের দুর্যোগের ক্ষেত্রে এই তহবিল অনেক সাহায্য করবে।

[আরও পড়ুন: ‘লকডাউন নয়, প্রয়োজন গঠনমূলক পদক্ষেপ’, কেন্দ্রকে নিশানা প্রশান্ত কিশোরের ]

প্রধানমন্ত্রীর এই টুইটের পাশাপাশি পিআইবির তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়। তাতে উল্লেখ করা হয়েছে, লকডাউনের পরে দেশবাসীর কাছে গরিব মানুষদের জন্য সাহায্য প্রার্থনা করেছিলেন প্রধানমন্ত্রী। সেই ডাকে সাড়া দিয়ে সর্বস্তরের মানুষরা এগিয়ে আসছেন। তাই প্রধানমন্ত্রীর নেতৃত্বে নতুন একটি তহবিল তৈরি করা হয়েছে। এতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং অর্থমন্ত্রী নিমর্লা সীতারমনও রয়েছেন।

[আরও পড়ুন: পুণের নার্সকে ফোন খোদ প্রধানমন্ত্রীর! শুভেচ্ছার সঙ্গে জানালেন কৃতজ্ঞতাও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement