BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পুণের নার্সকে ফোন খোদ প্রধানমন্ত্রীর! শুভেচ্ছার সঙ্গে জানালেন কৃতজ্ঞতাও

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 28, 2020 7:34 pm|    Updated: March 28, 2020 7:34 pm

Modi call a Pune nurse for Thanking her service to the nation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় বিধ্বস্ত মহারাষ্ট্র। সেই পরিস্থিতি সামলাতে দিন-রাত এক করে কাজ করছেন পুণের নায়ডু হাসপাতালের নার্স ছায়া জগতাপ। তাই শুক্রবার তাঁকে ফোন করে নিজেই শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি ছায়া-সহ সেই হাসপাতালে কর্মরত সকল নার্সের প্রতি কৃতজ্ঞতাও স্বীকার করেন প্রধানমন্ত্রী

বাড়ি ফিরতে পারেননি কয়েকদিন। বাড়ির পরিজনেদের সঙ্গে যোগাযোগ বলতে কেবলমাত্র ফোনই সম্বল। মহারাষ্ট্রে দিনে দিনে বাড়ছে মৃত্যু মিছিল। আক্রান্তের সংখ্যা যতই বাড়ছে ততই বাড়ছে রাজ্যবাসীর মধ্যে আতঙ্ক। সেই পরিস্থিতিতে নিজেদের বাড়িতে আটকে না রেখে দেশের দশের কাজে নায়ডু হাসপাতালে দিনের পর দিন কাজ করে চলেছেন নার্স ছায়া জগতাপ। তার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়েছেন বাকি নার্স ও চিকিৎসকরা। ফলস্বরূপ প্রধানমন্ত্রী নিজেই ফোন করে তাঁদের অক্লান্ত পরিশ্রমের জন্য শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান। প্রধানমন্ত্রীর সেই ফোন পেয়ে উজ্জীবিত হয়ে ওঠেন নার্সরা। প্রধানমন্ত্রীর কন্ঠে নিজেদের প্রশংসা শুনে নিমেষে সকল ক্লান্তি কাটিয়ে উৎসাহিত হয়ে ওঠেন তিনি। মারাঠি ভাষায় কথোপকথনের শুরুতেই মোদি তাঁর সুস্থতার বিষয়ে খোঁজখবর নেন। তারপর জানতে চান, রোগের বিরুদ্ধে লড়ার সময় নিশ্চয়ই তাঁর পরিবার প্রথমে আতঙ্কিত হয়েছিলেন ছায়ার সুস্থতা নিয়ে! কী করে তিনি সেই ভয় কাটালেন? উত্তরে ছায়া অকপটে জানান, তাঁর বাড়ির লোক তাঁকে নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন ছিলেন। তিনি ক্রমাগত পরিবারকে বুঝিয়ে শান্ত করেন, ও নিজের লক্ষ্যে অবিচল থাকেন।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় উদ্যোগী বিজেপি, ১ কোটি টাকা করে অনুদান প্রত্যেক সাংসদের]

এরপরেই প্রধানমন্ত্রী তাঁকে জিজ্ঞেস করেন, হাসপাতালে ভর্তি রোগীরা কি অতিরিক্ত আতঙ্কিত? ছায়া তাঁকে জানান, তাঁরা রোগীদের বোঝানোর চেষ্টা করছেন, পরীক্ষার ফলাফল নেগেটিভই বেরবে। অযথা ভয় পাবার কোনও কারণ নেই। হাসপাতালের বাকি কর্মীরাও রোগীদের মনোবল বাড়ানোর চেষ্টা করছেন স্বাভাবিক কথাবার্তা বলে।

[আরও পড়ুন: প্রচার নয় কাজই আসল, করোনা যুদ্ধে লড়তে নেমেও লক্ষ্যে অবিচল RSS]

মোদির সঙ্গে কথোপকথনের পর এই মারণ রোগের কবল থেকে কিছু মানুষ যে ক্রমশ সুস্থ হয়ে উঠছেন সেই কথাও প্রধানমন্ত্রীকে জানান ছায়া। পাশাপাশি মোদিকে ভয় না পাওয়ার আশ্বাস দেন তিনি। ছায়া বলেন, “আপনি ভয় পাবেন না। আমরা সবাই মিলে লড়াই করে পারব দেশ থেকে এই রোগকে তাড়াতে। এটাই এখন দেশের সমস্ত হাসপাতাল ও কর্মীদের একমাত্র লক্ষ্য।” প্রধানমন্ত্রী এরপরেই জগতাপকে তাঁর নিষ্ঠা ও সেবার জন্য আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, “আপনার মতো লক্ষ লক্ষ নার্স, প্যারামেডিক্যাল স্টাফ, চিকিৎসক দেশের সেবায় নিয়োজিত। আপনাদের সবাইকে কুর্নিশ।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে