১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লকডাউনে ক্ষতির মুখে একাধিক শিল্প, বিপুল সংখ্যক কর্মী ছাঁটাইয়ের পথে টাটা গ্রুপ

Published by: Subhamay Mandal |    Posted: June 27, 2020 3:38 pm|    Updated: June 27, 2020 3:38 pm

Tata Motors to start lay off as the company facing huge loss

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউনে বিপুল আর্থিক ক্ষতির মুখে টাটা গ্রুপ। এবার লোকসানের জেরে কঠিন সিদ্ধান্ত নিচ্ছে শিল্পগোষ্ঠী। বিপুল সংখ্যক কর্মী ছাঁটাই করছে টাটা গোষ্ঠী (Tata Group)। ইতিমধ্যেই ছাঁটাই হয়েছেন প্রায় ১০০০ খানেক কর্মী। আরও কর্মী ছাঁটাই হওয়ার সম্ভাবনা আগামী কয়েকদিনে।

সূত্রের খবর, লকডাউনের জেরে ভাটা পড়েছে টাটা গোষ্ঠীর আয়ে। বিপুল ক্ষতির মুখে একাধিক শিল্প। তাই এই পরিস্থিতি মোকাবিলা করতে কয়েকদিনের মধ্যেই প্রচুর কর্মী ছাঁটাই করতে চলেছে টাটা গ্রুপ। লকডাউনের জেরে টাটা গ্রুপের বিমান সংস্থা (Vistara), গাড়ি শিল্প (Tata Motors), এরোস্পেস জাতীয় একাধিক ব্যবসায় মন্দা দেখা দিয়েছে। সবচেয়ে খারাপ অবস্থা গাড়ি শিল্পের। প্রতিযোগী সংস্থা মারুতি সুজুকির (Maruti Suzuki) গত এপ্রিলের বিক্রির রিপোর্ট শূন্য। সেই জায়গা থেকে আরও উদ্বেগ বেড়েছে গাড়ি শিল্প নিয়ে।

[আরও পড়ুন: ​১ জুলাই থেকে বদলে যাচ্ছে এটিএমে টাকা তোলার নিয়ম, জেনে নিন বিস্তারিত]

জানা গিয়েছে, ছাঁটাইয়ের তালিকায় সবার প্রথমেই রয়েছেন গাড়ি উৎপাদন শিল্পের সঙ্গে যুক্ত কর্মীরা। টাটা মোটর্সের জাগুয়ার ল্যান্ডরোভারের (Jaguar Land Rover) উৎপাদন শিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের উপরেই ছাঁটাইয়ের খাঁড়া বেশি করে ঝুলছে। তবে লকডাউনের শুরুর দিকে টাটা গোষ্ঠী ঘোষণা করেছিল, কোনও কর্মীকে ছাঁটাই করা হবে না। এমনকি ক্ষতির মুখে কোনও সম্পত্তিও বিক্রি করা হবে না। কিন্তু সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট উলটো কথা বলছে। উল্লেখ্য, ভারতে ২০১৯-২০ আর্থিক বর্ষের চতুর্থ ত্রৈমাসিকে ৯,৮৯৪ কোটি টাকা ক্ষতি হয়েছে টাটা মোটর্সের। গতবছর এই ত্রৈমাসিকেই ১,১০০ কোটি টাকা লাভ করেছিল সংস্থা।

[আরও পড়ুন: নির্বিকার সরকার! লাগাতার ২১ দিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে