BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শচীন-কন্যার নামে টুইটারে ভুয়ো অ্যাকাউন্ট, মুম্বইয়ে গ্রেপ্তার এক যুবক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 8, 2018 5:08 pm|    Updated: February 8, 2018 5:08 pm

Techie opens fake twitter account of Sachin Tendulkar’s daughter, held

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  শচীন তেণ্ডুলকরের মেয়ে সারাকে ফোনে প্রেম নিবেদন করেছিলেন মহিষাদলের দেবকুমার মাইতি। খোদ মাস্টার ব্লাস্টারের অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেপ্তার করেছিল মুম্বই। সফটওয়্যার ইঞ্জিনিয়ার নীতিন শিসোদে অবশ্য মুম্বইতেই থাকেন। অভিযোগ, শচীন-কন্যা সারার নামে টুইটারে এক ভুয়ো অ্যাকাউন্ট খুলেছেন তিনি। তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ। তদন্তকারীদের দাবি, শুধু সারা তেণ্ডুলকরই নন, বলিউডের অনেক তারকার নামেই টুইটারে ভুয়ো অ্যাকাউন্ট খুলেছেন ৩৯ বছরের ওই যুবক। অভিযুক্তকে চারদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছ আদালত।

[শচীনের মেয়েকে ফোনে প্রেম নিবেদন, গ্রেপ্তার মহিষাদলের যুবক]

ডিজিটাল ফেসবুক, টুইটারের মতো সোশ্যাল মিডিয়ায় প্রায় সকলেরই অ্যাকাউন্ট আছে। বাদ যান না খেলোয়াড়, অভিনেতা, এমনকী রাজনীতিবিদরাও। বিভিন্ন বিষয়ে টুইট করেই নিজের মতামত জানাতে পছন্দ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু, ফেসবুক বা টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার সম্ভাবনা যেমন থাকে, তেমনই আবার অন্যের নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে টুইট বা পোস্ট করেন অনেকেই। কিংবদন্তি ক্রিকেটার শচীন তেণ্ডুলকরের সারার সঙ্গে তেমনই ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, গত বছরের অক্টোবর সারা নামে একটি অ্যাকাউন্ট থেকে এনসিপি নেতা শরদ পাওয়ার সম্পর্কে আপত্তির একটি টুইট করা হয়। বিষয়টি নজরে আসতে পুলিশের দ্বারস্থ হন শচীন তেণ্ডুলকর। মুম্বইয়ে সাইবার থানায় একটি অভিযোগ দায়ের করেন প্রাক্তব ক্রিকেটারের ব্যক্তিগত সহকারী। অভিযোগ বলা হয়, যে অ্যাকাউন্ট থেকে শরদ পাওয়ার সম্পর্কে আপত্তিকর টুইটটি করা হয়েছে, সেটি ভুয়ো। শচীন-কন্যা সারা নামে অন্য কেউ ওই অ্যাকাউন্টটি খুলেছেন এবং তিনিই ওই টুইটটি করেছেন।

[মদ্যপ বাবার বন্ধুর হাতেই ধর্ষিতা মানসিক প্রতিবন্ধী তরুণী]

ঘটনা তদন্তে নেমে ২ দিন আগে নীতীন শিসোদে নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর কাছ ল্যাপটপ, ২ মোবাইল ফোন ও রাওটার বাজেয়াপ্ত করা হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন, মুম্বইয়ের আন্ধেরীতে থাকেন নীতীন। পেশায় তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার। কম্পিউটার বিভিন্ন যন্ত্রাংশ কেনা-বেচার ব্যবসা করেন ওই যুবক। পুলিশের দাবি, বলিউডের অনেক তারকার নামেও টুইটারে ভুয়ো অ্যাকাউন্ট খুলেছেন নীতীন। তাঁর বিরুদ্ধে প্রতারণা, মানহানি ও তথ্য-প্রযুক্তি আইনে মামলা রুজু করেছে পুলিশ। ধৃতকে চারদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

[শিক্ষিকার চড়ে মস্তিষ্কে রক্তক্ষরণ, বেঘোরে প্রাণ গেল পঞ্চম শ্রেণির পড়ুয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে