১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তেজপ্রতাপের হুমকির জেরে সুশীল মোদির ছেলের বিয়ের স্থান পরিবর্তন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 26, 2017 9:53 am|    Updated: September 22, 2019 3:47 pm

Tej Pratap's Threat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লালুপুত্র তেজপ্রতাপের হুমকিতে ছেলের বিয়ের স্থানই পালটে ফেললেন খোদ বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি! আগামী ৩ ডিসেম্বর পাটনার শাখা ময়দানে সুশীল মোদির ছেলের বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু, নিরাপত্তাজনিত কারণে স্থান বদল করার সিদ্ধান্ত নিয়েছেন বিহারের উপমুখ্যমন্ত্রী। জানা গিয়েছে, বিয়ের অনুষ্ঠান হবে পাটনা ভেটানারি কলেজ মাঠে। যদিও আরজেডির বক্তব্য, সুশীল মোদির এই সিদ্ধান্ত প্রচারে থাকার কৌশল ছাড়া আর কিছুই নয়।

[৯ বছর পার, মুম্বই হামলার ক্ষত এখনও তাজা এই সাহসীদের মনে]

‘যব তক সামোসে মে রহেগা আলু, তব তক বিহারে মে রহেগা লালু।’ আরজেডি সুপ্রিমোর মুখের এই কথাটি একসময়ে প্রবাদে পরিণত হয়েছিল বিহারে। তবে সেসবই এখন অতীত। পশুখাদ্য কেলেঙ্কারিতে নাম জড়ানোয় মুখ্যমন্ত্রীত্ব, এমনকি সাংসদ পদও হারিয়েছেন লালু প্রসাদ যাদব। আদালতে নির্দেশে আগামী ছয় বছর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করতে পারবেন না তিনি। বিহারের রাজনীতিতে প্রাসঙ্গিকতা ধরে রাখতে প্রবল প্রতিপক্ষ নীতীশ কুমারের সঙ্গে জোট বেঁধেছিলেন লালু। বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়েছিল লালু-নীতীশ জোট। সেই সরকারের মন্ত্রী ছিলেন লালুর বড়ছেলে তেজপ্রতাপ। কিন্তু, কয়েক মাস আগে দুর্নীতি ইস্যুতে জোট ভেঙে বেরিয়ে যান নীতীশ। বিজেপির সঙ্গে জোট করে ফের বিহারে সরকার গড়েন তিনি।

[কর্ণি সেনাকে পেটাল পুলিশ, মুখ খুললেন উপরাষ্ট্রপতিও]

কিন্তু, এতকিছর পরও বিহারে যে যাদবকূলের দাপট কমেনি, তা বুঝিয়ে দিলেন তেজপ্রতাপ। কীভাবে? আগামী ৩ ডিসেম্বর বিহারের উপমুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা সুশীল মোদির ছেলের বিয়ে। বিয়েতে আমন্ত্রিত লালুর পরিবারও। বৃহস্পতিবার লালুর বড়ছেলে তেজপ্রতাপ বলেন, ‘ আমি যদি বিয়েতে যাই, তাহলে বাড়িতে ঢুকে ওকে (সুশীল মোদি) মারব। সবার সমানে ওর আসল রূপ প্রকাশ করে দেব।’ এই ঘটনায় আরজেডি প্রধান  লালু প্রসাদকে হস্তক্ষেপ করার আরজি জানিয়েছিলেন সুশীল মোদি। কিন্তু, লালু বা দলের তরফে তেজপ্রতাপের বক্তব্যের নিন্দা করা হয়নি। তবে সূত্রের খবর, সুশীল মোদিকে লালু আশ্বাস দিয়েছিলেন, যে তাঁর ছেলের কোনও সমস্যা তৈরি করবে না। কিন্তু, তাতেও নিশ্চিন্ত হতে পারছেন না বিহারের উপমুখ্যমন্ত্রী। তাঁর আশঙ্কা, তেজপ্রতাপের উসকানিমূলক মন্তব্যের জন্য বিয়ের দিনে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। তাই শেষ মুহুর্তে নিরাপত্তাজনিত কারণে নিজের ছেলের বিয়ে স্থানই পালটে ফেলেছেন তিনি।

[‘হাফিজ সইদ জিন্দাবাদ’, স্লোগান উঠল উত্তরপ্রদেশের লখিমপুরে]

আগামী ৩ ডিসেম্বর সুশীল মোদির ছেলের বিয়ে। পাটনায় পৈত্রিক বাড়ির কাছে শাখা ময়দানে বিয়ের অনুষ্ঠান করতে চেয়েছিলেন তিনি। রবিবার এক বিবৃতিতে সুশীল মোদি জানিয়েছেন, বিয়ের অনুষ্ঠান হবে পাটনার ভেটানারি কলেজের মাঠে। যদিও এই ঘটনাকে একেবারেই আমল দিতে নারাজ আরজেডি। তাদের বক্তব্য, তেমন কিছু ঘটেনি। প্রচারে থাকার জন্য একাজ করেছেন সুশীল মোদি।

[জানেন, বিশ্বের সবচেয়ে বেশি মানুষ কোন ধর্মস্থলে যান?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে