৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মহা শিবরাত্রিতে জঙ্গি হানার শঙ্কা, ১২টি জ্যোতির্লিঙ্গকে ঘিরে চূড়ান্ত সতর্কতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 12, 2018 3:34 pm|    Updated: February 12, 2018 3:34 pm

Terror threat looms over ‘Maha Shivaratri’, warns intel

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তুষারে ঢাকা উপত্যকায় এখনও গুলির শব্দ শোনা যাচ্ছে। জম্মুর সুঞ্জওয়ান সেনা ছাউনিতে জঙ্গি হামলার ক্ষত এখনও শুকিয়ে উঠতে পারেনি, এর মধ্যেই শ্রীনগরের সিআরপিএফ ক্যাম্পে হামলার খবর মিলছে। রক্তাক্ত উপত্যকার অশান্তির আঁচ ছড়িয়েছে গোটা দেশে। নর্থ ব্লকে বৈঠকের পর বৈঠক হয়ে চলেছে। প্রতি মুহূর্তের খবর নিচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরই মধ্যে শোনা গেল নয়া সতর্কবার্তা। মহা শিবরাত্রিতে হামলা হতে পারে দেশের একাধিক মন্দিরে। এমনই আশঙ্কা প্রকাশ করেছেন গোয়েন্দারা।

[জম্মুর পর শ্রীনগর, এবার সিআরপিএফ ক্যাম্প টার্গেট জঙ্গিদের]

শোনা যাচ্ছে, শিবরাত্রির দিন দেশের জ্যোতির্লিঙ্গগুলিকে টার্গেট করেছে জঙ্গিরা। যে কোনও মুহূর্তে হামলা হতে পারে। দেশে মোট বারোটি জ্যোতির্লিঙ্গ রয়েছে। গুজরাটে সোমনাথ মন্দির, অন্ধ্রপ্রদেশে মল্লিকার্জুন, মধ্যপ্রদেশে মহাকালেশ্বর ও ওমকারেশ্বর, উত্তরাখণ্ডে কেদারনাথ, মহারাষ্ট্রে ভীমাশংকর, বৈদ্যনাথ জ্যোতির্লিঙ্গ, ত্রম্ব্যকেশ্বর ও ঘৃশনেশ্বর, উত্তরপ্রদেশের বাবা বিশ্বনাথের মন্দির, দ্বারকার অন্ধ নাগনাথ এবং তামিলনাড়ুর রামেশ্বরম। এর মধ্যেই এক বা একাধিক মন্দির জঙ্গিদের হিট লিস্টে রয়েছে। প্রত্যেকটি মন্দিরে নিরাপত্তা বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে।

[খালি হাতে জঙ্গিদের বিরুদ্ধে লড়াই, পরিবারকে বাঁচিয়ে শহিদ সুবেদার মদনলাল]

অশান্ত কাশ্মীরের পাশাপাশি এই বিষয়টিতেও গুরুত্ব দিচ্ছে প্রতিরক্ষামন্ত্রক। জানা গিয়েছে, ইতিমধ্যেই স্থানীয় প্রশাসনকে সতর্কবার্তা পাঠানো হয়েছে। কেবল জ্যোতির্লিঙ্গগুলি নয়, দেশের প্রত্যেকটি গুরুত্বপূর্ণ মন্দিরের নিরাপত্তা বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। সে সুপারিশ ইতিমধ্যেই কার্যকর করতে শুরু করেছে রাজ্য প্রশাসনগুলি। পাশাপাশি এও খেয়াল রাখা হচ্ছে বাড়তি নিরাপত্তার কারণে মহা শিবরাত্রির দিন ভক্তদের জল ঢালতে ও পূজা-প্রার্থনা করতে যেন কোনও অসুবিধা না হয়। প্রসঙ্গত, ২৬ জানুয়ারির আগে এমনই এক বড়সড় হামলার ছক বানচাল করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সাধারণতন্ত্র দিবসে অক্ষরধাম মন্দিরে হামলার ষড়যন্ত্র করেছিল তিন জঙ্গি। ধৃত এক জঙ্গির কাছ থেকে এই বিস্ফোরক তথ্য পেয়েই চূড়ান্ত সতর্কতা অবলম্বন করা হয়। আর সে সময় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়। এবারও তেমনটাই করা হবে বলে আশ্বাস নিরাপত্তা আধিকারিকদের।

[যুদ্ধ বাধলে ৩ দিনেই মোকাবিলায় তৈরি আরএসএস, হুংকার ভাগবতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে