BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জোড়া জঙ্গি হামলায় কাঁপল কাশ্মীর, নিহত পুলিশকর্মী-সহ ২

Published by: Monishankar Choudhury |    Posted: December 22, 2021 8:03 pm|    Updated: December 22, 2021 8:03 pm

Terrorist attacks jolt Kashmir, 2 including cop dead | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) জোড়া জঙ্গি হামলা। সন্ত্রাসবাদীদের গুলিতে শহিদ হয়েছেন এক পুলিশকর্মী। প্রাণ হারিয়েছেন একজন সাধারণ মানুষও। হামলাকারীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে সেনা ও পুলিশের যৌথবাহিনী।

[আরও পড়ুন: দেশে উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন, পরিস্থিতি খতিয়ে দেখতে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদি]

কাশ্মীর পুলিশ জানিয়েছে, বুধবার অনন্তনাগ জেলায় বিজবেহারা থানার পুলিশ আধিকারিক মহম্মদ আশরফের উপর হামলা চালায় জঙ্গিরা। তাঁর শরীরে একাধিক গুলি লাগে। হামলার পর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় সন্ত্রাসবাদীরা। তড়িঘড়ি ওই পুলিশকর্মীকে শ্রীনগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাঁকে বাঁচাতে পারেননি চিকিৎসকরা। তাঁকে মৃত ঘোষণা করা হয়। এদিকে, শ্রীনগরেও হানা দিয়েছে জেহাদিরা। শহরের সফকদল থানা অন্তর্গত ইদগাহ এলাকার মেরজনপোরায় এক ব্যক্তির উপর এলোপাথাড়ি গুলিবৃষ্টি করে সন্ত্রাসবাদীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় রউফ আহমেদ নামের ওই ব্যক্তির। হামলাকারীদের সন্ধানে অভিযান শুরু করেছে পুলিশ।

বলে রাখা ভাল, দিনকয়েক আগে জঙ্গিহানায় শহিদ হয়েছেন দুই পুলিশ কর্মী। জখম হন অন্তত ১২ জন। এরপর থেকেই আরও জোরদার হয়েছে কাশ্মীরের জঙ্গিদমন অভিযান। গত জুন মাসেই কাশ্মীরে লস্করের কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল সে।

তার আগে গত মে মাসে কেন্দ্রশাসিত প্রদেশটির অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। ওই সংঘর্ষে তিন জঙ্গি নিহত হয়। সব মিলিয়ে কাশ্মীর উপত্যকায় লস্করের কোমর ভেঙে সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর ভারতীয় সেনাবাহিনী।

[আরও পড়ুন: দিনেদুপুরে তরুণীকে অপহরণের চেষ্টা অটো চালকের, বাঁচতে লাফ চলন্ত অটো থেকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে