BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Kashmir Encounter: সন্ত্রাস দমনে বড় সাফল্য, কাশ্মীরে খতম বিজেপি নেতা খুনে অভিযুক্ত জঙ্গি-সহ ২

Published by: Biswadip Dey |    Posted: September 26, 2021 12:55 pm|    Updated: September 26, 2021 12:55 pm

Terrorist involved in BJP leader murder gunned down in encounter in north Kashmir's Bandipora। Sangbad Pratidin

মাসুদ আহমেদ: ফের রক্তাক্ত জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir)। রবিবার সকালে বান্দিপোরার ওয়াতরিনা গ্রামে যৌথবাহিনীর সঙ্গে জঙ্গিদের (Terrorist) সংঘর্ষে নিকেশ দুই জঙ্গি। গোটা এলাকায় এখনও চলছে তল্লাশি। জানা গিয়েছে, নিহত জঙ্গিদের একজন কাশ্মীরের বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি ও তাঁর পরিবারের হত্যায় অভিযুক্ত।

আগে থেকেই খবর ছিল উত্তর কাশ্মীরের এই গ্রামে জঙ্গিরা আশ্রয় নিয়েছে। এরপরই পুলিশ, সেনা ও সিআরপিএফের যৌথ বাহিনী এলাকা ঘিরে ফেলে শুরু করে তল্লাশি। এরপরই আচমকা লুকিয়ে থাকা জঙ্গিরা গুলিবর্ষণ শুরু করে বাহিনীর উপরে। পালটা জবাব দেয় সেনাও। এরপরই বাহিনীর গুলিতে নিকেশ হয় দুই জঙ্গি।

[আরও পড়ুন: Coronavirus: গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণ কমল ৪.৩ শতাংশ, স্বস্তি পজিটিভিটি রেটেও]

গত জুলাই মাসে বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি ও তাঁর ভাই উমর সুলতান ও বাবা বাশির আহমেদ শেখকে গুলি করে হত্যা করেছিল জঙ্গিরা। ওয়াসিম বারি ছিলেন বিজেপির প্রাক্তন জেলা সভাপতি। তাঁকে ও তাঁর পরিবারকে তাঁদের বাড়িরে সামনেই বাইক আরোহী জঙ্গিরা গুলি করেছিল। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয় তাঁদের। এদিনের এনকাউন্টারে সেই ঘটনায় অভিযুক্ত এক জঙ্গি নিহত হয়েছে বলে জানা গিয়েছে।

গত শনিবার অবন্তীপোরাতেও সেনার গুলিতে মারা যায় তিন জঙ্গি। এক সপ্তাহের মধ্যেই ফের এনকাউন্টারে নিকেশ হল দুই জঙ্গি। গত জুনে কাশ্মীরে লস্করের কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল সে। তার আগে গত মে মাসে কেন্দ্রশাসিত প্রদেশটির অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। ওই সংঘর্ষে তিন জঙ্গি নিহত হয়। সব মিলিয়ে কাশ্মীর উপত্যকায় জঙ্গিদের কোমর ভেঙে সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর ভারতীয় সেনাবাহিনী।

[আরও পড়ুন: এবার কংগ্রেস ছাড়ছেন শর্মিষ্ঠা মুখোপাধ্যায়? সক্রিয় রাজনীতি থেকে ‘সন্ন্যাস’ ঘোষণা প্রণবকন্যার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে