১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19: একইসঙ্গে ৩ টি ডোজ! টিকা নিতে গিয়ে অদ্ভুত অভিজ্ঞতার সাক্ষী মহিলা

Published by: Sucheta Sengupta |    Posted: June 29, 2021 2:39 pm|    Updated: June 29, 2021 2:39 pm

Thane woman gets three Corona vaccine shots back to back, invetsigation started |Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি ডোজ নেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজের অপেক্ষায় অনেকে। কেউ আবার অনেক দরবার করার পর এখনও করোনা টিকার (Corona vaccine) প্রথম ডোজটাই পাননি। দেশে দ্রুত হারে টিকাকরণের মাঝেও এমনই সংকট রয়ে গিয়েছে বহু জায়গায়। তবে এই ক্ষেত্রে মহারাষ্ট্রে উলটপুরাণ। এক কিংবা দু’টি নয়, একসঙ্গে তিন তিনটে ডোজ দিয়ে দেওয়া হল এক মহিলাকে। থানের এক টিকাকরণ ক্যাম্পে পরপর তিনটি ডোজের ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে শরীরে। এমনই অদ্ভুত অভিজ্ঞতার কথা জানালেন বছর আঠাশের এক মহিলা। ঘটনার তদন্ত শুরু করেছে পৌর সংস্থা।

কী ঘটেছে ঠিক? ওই তরুণী জানিয়েছেন, থানে পৌর এলাকার আনন্দনগরের একটি টিকাদান শিবিরে গিয়েছিলেন তিনি। টিকা দেওয়ার সময়ে একেবারেই তিন, তিনটি ইঞ্জেকশন দিয়ে দেওয়া হয়। কোনও প্রশ্ন না করে তিনি বাড়ি ফিরে আসেন। তারপর জ্বর আসে। তাতেই তাঁর সন্দেহ হয়। স্বামীকে সবটা খুলে বলেন। তাঁর স্বামী এই পৌর এলাকারই কর্মী। তিনি সঙ্গে সঙ্গে অফিসে ছুটে গিয়ে দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের একথা জানান। বলেন যে তাঁর স্ত্রী জানতেন না টিকাগ্রহণের কী নিয়ম। তাই পরপর তিনটি ইঞ্জেকশন দেওয়ায় তাঁর সংশয় হয়নি। কিন্তু অসুস্থ হওয়ায় উদ্বেগ বেড়েছে সকলের। তাই তিনি বিষয়টি কর্তৃপক্ষের নজরে আনলেন।

করোনা টিকাকরণে এতটা গাফিলতি? এ তো প্রায় জনস্বাস্থ্য নিয়ে ছিনিমিনি খেলা! তা বেশ বুঝেছেন মহিলা। কিন্তু তারপরও পৌর কর্তৃপক্ষের উদাসীনতা নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করতে নারাজ তিনি। কারণ, তাঁর স্বামীই তো থানে পৌরনিগমে কর্মরত। পাছে এই অভিযোগের খাঁড়া কোনওভাবে তাঁর উপর নেমে আসে, এই আশঙ্কা রয়েছে অসুস্থ স্ত্রীর। যদিও কর্তৃপক্ষও বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে। ওই মহিলার বাড়িতে একটি টিম পাঠিয়ে বারবার তাঁর স্বাস্থ্যের খোঁজ নিয়েছে। মেডিক্যাল অফিসার খুশবু তাওড়ের দাবি, ”আমরা খোঁজ নিয়ে দেখেছি, ওই মহিলা সুস্থ রয়েছেন। ঘটনার তদন্তে একটি টিম তৈরি হয়েছে।” তবে বিষয়টিকে হাতিয়ার করে তরজায় নেমে পড়েছে বিজেপি। স্থানীয় বিজেপি বিধায়ক নিরঞ্জন দাভখাড়ে বলেন, ”একজন মহিলাকে একসঙ্গে তিনটে ডোজ দেওয়া হল, আর কেউ সেটা জানল না! আমরা কড়া শাস্তির দাবি তুলছি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে