১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষক আন্দোলনের মূল মঞ্চের পাশে হাত-পা কাটা ঝুলন্ত দেহ! তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর

Published by: Sayani Sen |    Posted: October 15, 2021 12:02 pm|    Updated: October 16, 2021 11:38 am

The body of a young man found tied to an overturned police barricade at the farmers' protest site । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক আন্দোলনের মূল মঞ্চের কাছ থেকে উদ্ধার করা হয়েছে এক ব্যক্তির দেহ। খুন করার পরে হাত-পা কাটা অবস্থায় ওই ব্যক্তির দেহ পুলিশের ব্যারিকেডে ঝুলিয়ে দেওয়া হয়। শুক্রবার সিংঘু (Singhu) সীমানায় পুলিশ ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে। এই ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন কৃষকরা। 

পুলিশ সূত্রে খবর, নিহতের বয়স ৩৫ বছর। শুক্রবার ভোর পাঁচটা নাগাদ দেহটি প্রথমে দেখতে পাওয়া যায়। কুন্দলি থানার পুলিশ দেহটি উদ্ধার করে। স্থানীয় হাসপাতালে দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, নৃশংসভাবে খুন করা হয়েছে ওই ব্যক্তিকে। নিহতের হাত কবজি থেকে কেটে নেওয়া হয়। শুধু তাই নয়, গোড়ালি থেকে কেটে নেওয়া হয়েছে একটি পায়ের পাতাও। 

[আরও পড়ুন: Durga Puja 2021: বিজয়া দশমীতে দেশবাসীকে শুভেচ্ছা মোদির, সম্প্রীতির বার্তা মমতার]

এদিকে, একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, শিখদের নিহং সম্প্রদায়ের বেশ কয়েকজন ওই ব্যক্তিকে মারধর করছে। কেটে নেওয়া হয়েছে সেই ব্যক্তির হাতের কবজিও। যন্ত্রণায় ছটফট করছেন তিনি। রক্তে ভাসছেন ওই যুবক। ওই ভিডিওটি সামনে আসার পর থেকে স্বাভাবিকভাবেই উত্তেজনা চরমে পৌঁছেছে। ভাইরাল ভিডিওর বৈধতা খতিয়ে দেখছে পুলিশ।

এই ঘটনাকে কেন্দ্র করে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর। টুইটে রাকেশ টিকায়েতকে একহাত নিয়েছেন অমিত মালব্য। ঘটনার নেপথ্যে থাকা নৈরাজ্যবাদীদের সামনে আসা প্রয়োজন বলেও টুইটে উল্লেখ করেন তিনি।

[আরও পড়ুন: লজ্জা! বিশ্ব ক্ষুধা সূচকে বাংলাদেশ, নেপাল, পাকিস্তানেরও পিছনে ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে