BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গণতন্ত্রের উৎসবে অংশ নিতে বিয়ের সাজেই ভোটকেন্দ্রে হাজির নবদম্পতি

Published by: Tiyasha Sarkar |    Posted: April 18, 2019 3:08 pm|    Updated: April 18, 2019 8:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সদ্য বিয়ে হয়েছে। শ্বশুরবাড়িতে পা রাখার আগে ভোটকেন্দ্রে  পৌঁছে গেলেন নববধূ। সঙ্গী বর। ভোট দিয়ে বেরিয়ে যুগল জানান, বিয়ের মতোই গুরুত্বপূর্ণ কাজ ভোটাধিকার প্রদান। সেই কারণেই বিয়ের সাজেই ভোট দিতে আসার সিদ্ধান্ত। নাগরিক সচেতনতার এক বিরল নিদর্শনের সাক্ষী জম্মু-কাশ্মীরের উধমপুর।

[আরও পড়ুন: নির্বিঘ্নেই শুরু বারো রাজ্যের ৯৫ আসনের ভোট, শুরুতেই চিন্তা বাড়াচ্ছে ইভিএম]

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে।  জম্মু-কাশ্মীরের ২টি আসন  শ্রীনগর ও উধমপুর সহ দেশেরর মোট ৯৫টি আসনে চলছে ভোটগ্রহণ। সকাল থেকে কেন্দ্রের বাইরে লাইনে ভোটাররা। উধমপুর কেন্দ্রে ভোটের লাইনেই অন্য ছবি দেখা গেল৷ এদিন সকালে উধমপুরের একটি ভোটকেন্দ্রে এক দম্পতি নজর কাড়েন সকলের। ভোটাররা দেখতে পান, লাল শাড়িতে বিয়ের সাজে ভোটের লাইনে হাজির এক তরুণী। তাঁর সঙ্গে বরবেশে এক যুবক। তাঁদের সঙ্গে কথা বলে জানা যায়, বুধবারই বিয়ে হয়েছে ওই তরুণ-তরুণীর। আজ তাঁর শ্বশুরবাড়ি যাওয়ার কথা। তবে তাঁর আগেই ভোটাধিকার প্রয়োগ করতে ভোটগ্রহণ কেন্দ্রে হাজির হয়েছেন ওই দম্পতি।

[আরও পড়ুন: প্রত্যাশার তুলনায় কমতে পারে বিজেপির আসন! দাবি দুই সমীক্ষক সংস্থার]

সদ্য বিবাহিত ওই যুবক বলেন, ‘২-৩ দিন ধরে বিয়ের নানারকম নিয়মকানুন চলছে। তাঁর মধ্যে থেকে ১০ মিনিট বের করে যদি ভোট দিতে না আসতে পারি, সেটা  দেশের সঙ্গে অন্যায়।’ পাশাপাশি তিনি বলেন, ‘ভোট প্রদান গুরুত্বপূর্ণ। কারণ, পরবর্তী পাঁচ বছরে দেশের ভালমন্দ নির্ভর করবে আমাদের নির্বাচিত জনপ্রতিনিধির উপরেই। আমরা যদি নির্বাচনে ভুল করে ফেলি, তবে পরবর্তীকালের সব ভুলের দায় আমাদেরই। অহেতুক নেতাদের দোষারোপ করা অন্যায়।’ ভোটের লাইনে দাঁড়িয়ে স্বামীর সপক্ষেই কথা বলেন সদ্য বিবাহিতা তরুণী। তিনি বলেন, ‘সুস্থ গণতন্ত্রের জন্য ভোটপ্রদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের উন্নতির সুনিশ্চিত করতে প্রয়োজন ভোট দেওয়া।’ বর্তমান সময়ে দাঁড়িয়ে যখন প্রচুর সংখ্যক মানুষ ভোটাধিকার প্রযোগে আগ্রহ প্রায় হারিয়েই ফেলেছেন, সেখানে এই দম্পতির উদ্যোগ হয়তো আবার কিছু মানুষকে ভোটকেন্দ্রমুখী করবে বলে আশাবাদী সবমহল।            

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement