৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ফের সভাপতি নির্বাচন পিছিয়ে দিল কংগ্রেস, আপাতত দায়িত্বে সোনিয়া গান্ধীই

Published by: Arupkanti Bera |    Posted: May 10, 2021 6:42 pm|    Updated: May 10, 2021 6:42 pm

The Congress Working Committee has once again postponed the elections for the post of party president । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার পিছিয়ে গেল কংগ্রেসের সভাপতি (Congress President) নির্বাচন প্রক্রিয়া। তা পিছিয়ে দেওয়া হল অনির্দিষ্টকালের জন্য। আজ সোমবার বৈঠকে বসে কংগ্রেসের কার্যনির্বাহী কমিটি (সিডব্লিউসি)। সেখানে সিদ্ধান্ত হয়েছে করোনা পরিস্থিতি যত দিন না স্বাভাবিক হচ্ছে, তত দিন কংগ্রেস সভাপতি নির্বাচন স্থগিত রাখা হল। সভানেত্রী সোনিয়া গন্ধীর হাতেই এখন থাকছে দায়িত্ব। সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে কংগ্রেসের তরফে।

গত লোকসভা নির্বাচনে দলের ভরাডুবির দায়ভার মাথায় নিয়ে কংগ্রেস সভাপতির পদ থেকে সরে দাঁড়ান রাহুল গান্ধী। বার বার তাঁকে বোঝানো সত্ত্বেও তিনি সেই দায়িত্বে ফিরতে রাজি হননি। মনে করা হচ্ছিল চারটি বিধনসভা এবং পুদুচেরির নির্বাচনে কংগ্রেস মোটের উপর যদি ভাল ফল করতো বা কেরলেও অন্তত যদি ক্ষমতায় ফিরত, তবে রাহুল গান্ধীকে ফের কংগ্রেস শীর্ষ পদে ফিরিয়ে আনা হত। কিন্তু সব জায়গাতেই কার্যত ভরাডুবির পর রাহুলের ফেরার রাস্তা বন্ধই থাকছে। একই সঙ্গে এদিনের বৈঠকে ঠিক হয়েছে চার রাজ্যে ভরাডুবির কারণ খুঁজে বার করতে ২ দিনের মধ্যে একটি কমিটি তৈরি হবে।

এর আগে বর্ষীয়ান কংগ্রেস নেতা কপিল সিব্বল দলের শীর্ষপদে নির্বাচন নিয়ে টুইট করেন। যা নিয়ে কংগ্রেসকে অস্বস্তিতে পড়তে হয়। এমনকী গত বছর কংগ্রেসের কয়েক জন শীর্ষ নেতা খোলা চিঠি লেখেন। তাতে দ্রুত সভাপতি নির্বাচনের দাবি তোলা হয়। সেই ঘটনার পর সিদ্ধান্ত হয় খুব তাড়াতাড়ি এই বিষয়ে সিদ্ধান্ত হবে এবং কংগ্রেস সভাপতি নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা হবে। কিন্তু সেই প্রক্রিয়া আবার পিছিয়ে গেল। তবে সূত্রের খবর, প্রাথমিক ভাবে ঠিক হয়েছে জুনের মধ্যেই কংগ্রেস সভাপতি নির্বাচন সেরে ফেলা হবে।

[আরও পড়ুন: হাই কোর্টে ধাক্কা কেন্দ্রের, খারিজ ভোট পরবর্তী হিংসা নিয়ে SIT গঠনের দাবি]

এদিকে কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী দেশের করোনা পরিস্থিতি নিয়ে বিশেষ অধিবেশন ডাকার অনুরোধ করে চিঠি দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে। অধীর লিখেছেন, সব সাংসদের এলাকাতেই নানা সমস্যা রয়েছে। যা নিয়ে আলোচনা প্রয়োজন। তাই এই বিশেষ অধিবেশনের অনুরোধ করেছেন তিনি।

[আরও পড়ুন: ‘সম্পূর্ণ লকডাউনের পক্ষে নই’, মন্ত্রিসভার প্রথম বৈঠকে করোনাবিধি আরও কঠোর করলেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement