১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বিচারপতিদের আক্রমণের একটা সীমা আছে’, সংবাদমাধ্যমকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

Published by: Biswadip Dey |    Posted: July 28, 2022 4:55 pm|    Updated: July 28, 2022 4:56 pm

'There's A Limit...', Supreme Court on reports it's delaying a hearing। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টের (Supreme Court) বিচারপতিদের আক্রমণ করার একটা সীমা আছে। কিন্তু সেকথা ভুলে যাচ্ছে সংবাদমাধ্যম। এভাবেই শীর্ষ আদালতের বিচারপতিদের একটি বেঞ্চকে ভর্ৎসনা করতে দেখা গেল সংবাদমাধ্যমকে।

ডি ওয়াই চন্দ্রচূড় ও সূর্য কান্তের বেঞ্চ বৃহস্পতিবার বিষয়টি নিয়ে বিস্তারিত মন্তব্য করেছে। আসলে খ্রিস্টান সম্প্রদায় ও যাজকদের উপরে আক্রমণের বিষয়ে সুপ্রিম কোর্টের দায়ের হওয়া মামলায় বিচারপতিরা বিলম্ব করছেন এমন অভিযোগ উঠেছে। এইদিন সেই প্রসঙ্গে বিচারপতিদের বক্তব্য, ”শেষবার শুনানি হয়নি কারণ আমার কোভিড হয়েছিল। অথচ আপনারা সংবাদপত্রে লিখলেন, সুপ্রিম কোর্ট শুনানিতে বিলম্ব করছে। দেখুন, বিচারপতিদের আক্রমণের একটা সীমা রয়েছে। কে এই সব খবর দেয়? আমি অনলাইনে দেখলাম, দেখানো হচ্ছে শুনানিতে বিলম্ব হচ্ছে। আমাদের রেহাই দিন। একজন বিচারপতির কোভিড হয়েছে। আর সেই কারণেই দেরি হচ্ছে। যাই হোক, আমরা এটাকে তালিকাভুক্ত করতে চাই। অন্যথায় এটাকেও খবর বানানো হবে।”

[আরও পড়ুন: ভুয়ো সিমে কথা, মাছ ধরা থেকে লং ড্রাইভ! পার্থ-অর্পিতার সম্পর্কের জল কতদূর?]

উল্লেখ্য, বর্ষীয়ান আইনজীবী কলিন গঞ্জালভেস জুন মাসে এই মামলা নিয়ে দাবি করেছিলেন, খ্রিস্টান প্রতিষ্ঠানগুলির উপরে গড়ে ৪৫ থেকে ৫০টি করে হামলা হয় প্রতি মাসে। এই পরিস্থিতিতে এবার শুনানিতে এই মন্তব্য সুপ্রিম কোর্টের।

প্রসঙ্গত, গত সপ্তাহেও সংবাদমাধ্যমকে ভর্ৎসনা করতে দেখা গিয়েছিল সুপ্রিম কোর্টকে। দেশের প্রধান বিচারপতি এন ভি রামানা বলেছিলেন, সংবাদমাধ্যম বিচার ব্যবস্থাকে সমস্যায় ফেলছে এবং গণতন্ত্রের ক্ষতিও করছে। সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়াতে যেভাবে বিচারপতিদের বিরুদ্ধে প্রচার চলছে তার বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন তিনি। সংবাদমাধ্যমকে ভর্ৎসনা করে তাঁকে বলতে শোনা যায়, মিডিয়া স্বল্প তথ্য ও এজেন্ডাভিত্তিক প্রচার চালাচ্ছে। এর মধ্যেই এবার ফের সুপ্রিম কোর্টের বিচারপতির ভর্ৎসনার মুখে পড়তে হল সংবাদমাধ্যমকে।

[আরও পড়ুন: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে স্বর্ণভাণ্ডার, কী কী উদ্ধার করল ইডি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে