BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দেশের মধ্যে প্রথম করোনা ভ্যাকসিন পেলেন এই ব্যক্তি, কেমন আছেন তিনি?

Published by: Sulaya Singha |    Posted: January 16, 2021 5:49 pm|    Updated: January 16, 2021 5:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৬ জানুয়ারি, ২০২১ দিনটি ভারতবাসীর কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। কারণ এদিনই বিশ্বের সবচেয়ে বড় টিকাকরণ অভিযান শুরু হল এ দেশে। আর অভিযানের সর্বপ্রথম গ্রাহক হয়ে গেলেন স্যানিটাইজেশন কর্মী মণীশ কুমার। দিল্লির এইমস (AIIMS) হাসপাতালে সবচেয়ে আগে তাঁকেই করোনার টিকা কোভিশিল্ড দেওয়া হয়। টিকা নেওয়ার পর কেমন আছেন মণীশ? কী জানালেন তিনি?

গোটা দেশে আজ থেকে শুরু হল গণ টিকাকরণ (Corona Vaccination)। বাংলা, ওড়িশা, মহারাষ্ট্র-সহ প্রতিটি রাজ্যেই চলে টিকাকরণ। প্রথম পর্যায়ে ভ্যাকসিন দেওয়া হচ্ছে স্বাস্থ্যকর্মী, চিকিৎসক-সহ ফ্রন্টলাইনে থাকা ৩ কোটি করোনা যোদ্ধাদের। তেমনই এইসম তথা গোটা দেশের মধ্যে প্রথম করোনার টিকা পেলেন মণীশ। টিকা নেওয়ার পর বছর ৩৪-এর মণীশ বলেন, “ভালই আছি। কোনও পাশ্বপ্রতিক্রিয়া হয়নি। যেটুকু ভয় ছিল, সেটাও দূর হয়ে গিয়েছে। আশা করছি, আমায় দেখেই আমার সহকর্মীরাও টিকাকরণের গুরুত্ব বুঝতে পারবে।”

[আরও পড়ুন: ট্রায়াল শেষ হয়নি, কোভ্যাক্সিন নিতে নারাজ বহু চিকিৎসক, অস্বস্তিতে কেন্দ্র]

মণীশ আরও জানান, প্রথমে করোনা টিকার ডোজ নিতে অনেকেই ভয় পাচ্ছিলেন। ভ্যাকসিনের কার্যকারিতা ও পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে নানা কথা শোনা যাচ্ছে। সেই কারণে অনেকেই উদ্বেগে ছিলেন। কিন্তু আত্মবিশ্বাসের সঙ্গেই এগিয়ে যান মণীশ। বলেন, “আমাকে দেখে অন্যরা আত্মবিশ্বাস পাবেন। তাই আমি আগে নিতে রাজি। প্রথম গ্রাহক হতে পেরে ভাল লাগছে। প্রত্যেকেরই জোড়া ডোজ পাওয়া উচিত। তবেই করোনা ভাইরাসকে হারাতে পারবে এই দেশ।” এইমসের ডিরেক্টর ডা. রণদীপ গুলেরিয়াও এদিন ভ্যাকসিন নেন।

এদিকে, ভ্যাকসিন নিয়ে সাধারণ মানুষের মনের ভয় দূর করতে কোভিশিল্ড নিলেন খোদ সেরাম কর্তা আদর পুনাওয়ালা (Adar Poonawalla)। এদিন সোশ্যাল মিডিয়ায় টিকা নেওয়ার ভিডিও পোস্ট করে তিনি লেখেন, “দেশের গণ টিকাকরণের সাফল্য কামনা করি। কোভিশিল্ড সম্পূর্ণ সুরক্ষিত এবং কার্যকর প্রমাণ করতে এই অভিযানে শামিল হলাম আমিও।”

[আরও পড়ুন: ‘করোনার শেষের শুরু’, দেশজুড়ে টিকাকরণ প্রক্রিয়ার সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement