BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মন্দিরে ঢুকে জল খেয়ে নিগৃহীত মুসলিম কিশোর, অভিযুক্তকেই সমর্থন বিজেপি নেতার

Published by: Biswadip Dey |    Posted: March 18, 2021 9:15 am|    Updated: March 18, 2021 9:15 am

Thrashing over drinking water in Ghaziabad: Assailant gets bail and hashtag support from BJP IT cell head | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক দিন আগেই ভাইরাল হয়ে গিয়েছিল ভিডিও ক্লিপটি। উত্তরপ্রদেশে (Uttar Pradesh) মন্দিরে ঢুকে জল খাওয়ার ‘অপরাধে’ বেধড়ক মারধর করা হয় এক মুসলিম (Muslim) কিশোরকে। পরে পুলিশ অভিযুক্ত শৃঙ্গীনারায়ণ যাদবকে গ্রেপ্তার করলেও জামিন পেয়ে গিয়েছে সে। টুইটারে সেই অভিযুক্তেরই সমর্থনে হ্যাশট্যাগ চালু হয়ে গিয়েছে। অনেকেই তাকে সমর্থন করেছেন। সেই দলে রয়েছেন হরিয়ানা বিজেপির (BJP) আইটি সেলের প্রধান অরুণ যাদব।

ঘটনার পরে তাঁকে টুইট করতে দেখা যায়, ”হিন্দু সিংহের মতো গর্জন করেছে। আমি শিরিঙ্গি যাদবের সঙ্গে আছি।” পরে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অরুণ জানিয়ে দেন, ”ওই যুবকের সমর্থনে একটা হ্যাশট্যাগ চালু হয়েছে। এবং আমরা ওকে সমর্থন করছি।” গাজিয়াবাদের যে মন্দিরে কিশোরটি জল খেতে ঢুকেছিল, সেই মন্দিরের প্রধান পুরোহিত নরসিংহানন্দ সরস্বতীও সমর্থন করেছেন অভিযুক্তকেই। কেবল তাই নয়, তিনি যে অনেককেই এব্যাপারে ‘প্রশিক্ষণ’ দিয়ে রেখেছিলেন স্বীকার করে নিয়েছেন তাও। তাঁর কথায়, ”আমি আমার অনুগামীদের শিখিয়ে রেখেছিলাম সংখ্যালঘুরা এখানে ঢুকে পড়লে তাদের কীভাবে শিক্ষা দিতে হবে। শুক্রবারও ওরা যা করেছিল তা আমারই নির্দেশে।” তবে তাঁর আফশোস একটাই। ঘটনার ভিডিও না করলে তা প্রকাশ্যে আসত না বলেই মনে করছেন নরসিংহানন্দ।

[আরও পড়ুন: ‘বিহারের লোক টিকা পেল না কেন?’ ঝাড়গ্রাম থেকে বিজেপির বিরুদ্ধে ‘মিথ্যাচারে’র অভিযোগ মমতার]

তবে যতই ট্রেন্ডিং শুরু হোক, ঘটনার নিন্দায় মুখর হয়েছেন অনেকেই। আরজেডি নেতা তেজস্বী যাদব থেকে অভিনেত্রী স্বরা ভাস্কর, অনেকেই নিগৃহীত কিশোরটির কাছে ক্ষমা চেয়েছেন। ইতিমধ্যেই কিশোরটির জন্য একটি তহবিল তৈরি করে অনুদান সংগ্রহ করা হচ্ছে। মহম্মদ জুবির নামে এক ব্যক্তির উদ্যোগে ইতিমধ্যেই ৭ লক্ষ টাকা সংগৃহীত হয়েছে বলে জানা গিয়েছে।

তবে এই সব কিছুর থেকেই দূরে রয়েছে নিগৃহীত কিশোরটি। ১৪ বছরের ছোট ছেলেটি এখনও নিজের বাড়ির খাটে শুয়ে রয়েছে মাথাজোড়া ব্যান্ডেজ নিয়ে। যে ছোট্ট এক কামরার বাড়িতে সে থাকে তার বাইরে অবশ্য অনেককেই ভিড় করতে দেখা গিয়েছে। অনেকেই অর্থসাহায্য করেছেন পরিবারটিকে।

[আরও পড়ুন: ‘ছেঁড়া জিনসে শরীর দেখাচ্ছে মেয়েরা! এ কেমন সংস্কার?’, মসনদে বসেই বিতর্কে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী]

ঠিক কী ঘটেছিল? ভিডিওতে দেখা গিয়েছে, প্রথমে অভিযুক্ত যুবক ওই কিশোরকে ধরে তার নাম-পরিচয় জানতে চায়। সে কেন মন্দিরে ঢুকেছে, তাও জানতে চায় সেই যুবক। জবাবে ওই কিশোর জানায়, ভীষণ জলতেষ্টা পেয়েছিল তার। তাই মন্দিরে জল পান করতে ঢুকেছিল। উত্তর দেওয়ার পরই ওই কিশোরকে বেধড়ক মারধর শুরু করে ওই যুবক। ভিডিওটি ভাইরাল হতেই বিতর্ক ঘনিয়ে ওঠে নেট দুনিয়ায়। পক্ষে-বিপক্ষে নানা মত দিতে থাকেন নেটিজেনরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে