BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাশবিক! তিন মাসের ছোট্ট কুকুরছানার মাথা কেটে খুন মুম্বইয়ে, দায়ের এফআইআর

Published by: Biswadip Dey |    Posted: December 29, 2020 3:03 pm|    Updated: December 29, 2020 3:03 pm

Three month old puppy beheaded in Mumbai's Dahisar, FIR lodged | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাশবিক’ শব্দটা অহরহ ব্যবহার করা হয় চরম নির্মমতা বোঝাতে। কিন্তু সত্যিই কি পশুরা পারে নিষ্ঠুরতায় মানুষকে ছাড়িয়ে যেতে? মুম্বইয়ের (Mumbai) দাহিসার অঞ্চলের এক ঘটনা সেই প্রশ্নই নতুন করে তুলে ধরল। তিন মাসের ছোট্ট এক কুকুরছানার (Puppy) মাথা ধারালো অস্ত্র দিয়ে কেটে খুন (Murder) করার কথা প্রকাশ্যে আসতেই স্তম্ভিত সকলে। ইতিমধ্যেই দায়ের করা হয়েছে এফআইআর।

মুম্বইয়ের আনন্দ নগরের জারি মারি গার্ডেনে পাওয়া গিয়েছে কুকুরটির মুণ্ডহীন ধড়। এক স্থানীয় পশুপ্রেমী প্রিয়া ওই কুকুরটির মৃতদেহটি রাস্তার পাশে বাগানের মধ্যে পড়ে থাকতে দেখতে পান। তিনিই ‘মুম্বই অ্যানিম্যাল অ্যাসোসিয়েশনে’র হয়ে থানায় এফআইআর দায়ের করেছেন। এমন মর্মান্তিক ঘটনার সাক্ষী হয়ে অত্যন্ত ভেঙে পড়েছেন ওই মহিলা। তাঁর কথায়, ‘‘আমরা দিনরাত এক করে এলাকার সব পশুদের যত্ন নিই। তাদের খাওয়াই। কিন্তু এরই মধ্যে এমন কেউও আছে, যে এমন নির্মম ভাবে একটা কুকুরছানাকে মেরে ফেলতে পারে।’’

[আরও পড়ুন: টিআরপি বাড়াতে BARC কর্তাদের লক্ষ লক্ষ টাকা ঘুষ দিয়েছেন অর্ণব! বিস্ফোরক মুম্বই পুলিশ]

অভিযোগ দায়ের হতেই নড়েচড়ে বসেছে পুলিশ। এমন নারকীয় কাণ্ড কে ঘটাল তা খুঁজে বের করতে শুরু হয়েছে তদন্ত। অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার সুধীর কুদালকার জানিয়েছেন, তিনি দাহিসার থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ ইন্সপেক্টরের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছেন। তাঁরা বিষয়টি খতিয়ে দেখে কাজ শুরু করেছেন। ইতিমধ্যেই ভারতীয় দণ্ডবিধি ও পশু নির্যাতন বিরোধী আইনে মামলা রুজু করা হয়েছে। কুকুরটির দেহ পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য।

সম্প্রতি পশুদের প্রতি এমন নির্মমতা মোটেই বিরল নয়। কয়েক মাস আগেই অন্তঃসত্ত্বা এক হাতিকে বিস্ফোরক ফল খাইয়ে মেরে ফেলা হয়েছিল। সেই ঘটনায় নিন্দার ঝড় বয়ে গিয়েছিল দেশজুড়ে। ভুবনেশ্বরে অন্তঃসত্ত্বা এক কুকুরকে পিটিয়ে খুন করার ঘটনাও স্তম্ভিত করে দিয়েছিল সকলকে। এমন ঘটনা আরও আছে। সেই তালিকাতেই যুক্ত হল মুম্বইয়ের কুকুরছানাটির এই করুণ পরিণতি।

[আরও পড়ুন: দেশের দৈনিক করোনা সংক্রমণ কমলেও বাড়ছে উদ্বেগ, ৬ জনের দেহে নয়া স্ট্রেনের হদিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে