০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরের নৌসেরা সেক্টরে ফের বানচাল অনুপ্রবেশের ছক, খতম তিন পাকিস্তানি জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: June 1, 2020 2:53 pm|    Updated: June 1, 2020 2:55 pm

Three Pakistan-based terrorists were killed while attempting to infiltrate

এখনও সীমান্তের ওপারে অনুপ্রবেশের চেষ্টা করছে শতাধিক সন্ত্রাসবাদী!

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাতঙ্কের জেরে যখন গোটা বিশ্বে হাহাকার চলছে তখনও নিজেদের পুরনো অভ্যাস পরিবর্তন করতে পারছে না পাকিস্তান। সীমান্তের ওপার থেকে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গোলাগুলি ছোঁড়ার আড়ালে কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ করানোর মরিয়া চেষ্টা করছে। কিন্তু, তাদের কোনও চেষ্টাই সফল হচ্ছে না। সোমবার সকালেও ভারতে অনুপ্রবেশ করার সময় তিন জঙ্গিকে খতম করলেন নিরাপত্তারক্ষীরা। ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই কাশ্মীর সীমান্তের ওপারে থাকা কমপক্ষে ১৫টি জঙ্গি ঘাঁটিতে শতাধিক জঙ্গি আশ্রয় নিয়েছে বলে খবর দিয়েছিল ভারতীয় তদন্ত সংস্থাগুলি। পাকিস্তানের সেনার গুলি চালানোর ফাঁকে তারা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছে বলেও সতর্ক করেছিল। সেই অনুযায়ী গত ২৮ মে থেকে সীমান্ত এলাকাগুলিতে কড়া নজরদারি চালাচ্ছিলেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা। সোমবার সকালে নৌসেরা সেক্টরের ওপার থেকে তিন জঙ্গি নিয়ন্ত্রণরেখা টপকে কাশ্মীরে ঢোকার চেষ্টা করে। কিন্তু, তা সফল হয়নি। উলটে খতম হতে হয় তাদের। মৃতদেহগুলির কাছ থেকে অত্যাধুনিক অস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে। এই ঘটনার পর থেকেই ওই এলাকায় ব্যাপক তল্লাশি চালাচ্ছেন নিরাপত্তারক্ষীরা।

[আরও পড়ুন: জীবনের সমস্ত সঞ্চয় দিয়ে দুস্থদের পাশে দাঁড়ালেন ঠেলাচালক, চাকরির আশ্বাস বিপ্লব দেবের ]

ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ধরে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিদের দুটি দল কাশ্মীরের গুর্জ সেক্টরের ওপারে অবস্থিত পাকিস্তানের সেনাঘাঁটি ও সারদারি এলাকা দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করছে। সোমবার সকালে তাদের মধ্যে তিন জন জঙ্গিকে খতম করা হয়েছে। আরও কেউ অনুপ্রবেশ করেছে কিনা তা খতিয়ে দেখতে ওই এলাকায় চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: সঙ্কটকালে অন্য রাজ্যের নাগরিকদের চিকিৎসা দিতে নারাজ কেজরিওয়াল! বন্ধ দিল্লির সীমান্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে