৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের ঝড়ের তাণ্ডব গো-বলয়ে, উত্তরপ্রদেশে মৃত ৭

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 2, 2018 6:05 pm|    Updated: June 2, 2018 6:05 pm

Thunderstorms lash Uttar Pradesh, 17 killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝড়ের প্রভাবে মৃত্যু হল উত্তরপ্রদেশে। রাজ্যে এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন প্রায় ন’জন। রাজ্য সরকারের মুখপাত্র জানিয়েছেন, গাছ ও বাড়ি ভেঙে পড়ে বেশিরভাগ মানুষের মৃত্যু হয়েছে।

উত্তরপ্রদেশের পশ্চিমে মোরাদাবাদ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই জেলা থেকেই সাত জন মারা গিয়েছেন বলে খবর। সম্বলে মৃত্যু হয়েছে তিন জনের। এছাড়া মুজফ্ফরবাদে একজন ও মীরাটে একজন মারা গিয়েছেন। আমরোহা থেকে একজনের মৃত্যুর খবর এসেছে। রাজ্য সরকারের সূত্রে এ খবর জানা গিয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে ত্রাণ পাঠানোর নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

[ নাচতে ভালবাসেন? তবে এই আঙ্কলের ডান্স স্টেপে পা মেলাতেই হবে আপনাকে ]

মঙ্গলবারও ঝড়ের দাপটে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে মৃত্যুর খবর পাওয়া যায়। ঝড়ের কবলে পড়ে ঝাড়খণ্ড, বিহার ও উত্তরপ্রদেশে বহু মানুষের মত্যু হয়। ঝড়ের ফলে ঝাড়খণ্ডে প্রায় ১২ জনের মৃত্যু হয়। তবে ঝাড়খণ্ড, বিহার ও উত্তরপ্রদেশ মিলিয়ে প্রায় ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। এছাড়া ঝাড়খণ্ডের বিভিন্ন এলাকা থেকে ২৮ জন আহত হয়েছেন বলেও খবর ছিল। উত্তরপ্রদেশ থেকে ন’জনের মৃত্যুর খবর পাওয়া যায়। আহত হন ছ’জন। সরকারি তরফে জানানো হয়, উন্নাওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাঁচ জনের মৃত্যু হয়, আহত হন আরও চার জন। এছাড়া কানপুর থেকেও মৃত্যুর খবর পাওয়া যায়। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজও উত্তরপ্রদেশের একাধিক এলাকায় প্রবল ঝড় ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।

[ বদলানো হোক বলিউডের নাম, রাজ্যবর্ধনের দ্বারস্থ বিজেপি নেতা কৈলাস ]

শুক্রবার দিল্লি, নয়ডা ও গাজিয়াবাদের বিভিন্ন এলাকায় ধুলোঝড় হয়। তখন থেকেই আবহাওয়ার অবনতি ঘটতে থাকে। আজ বিকেলেও ধুলোঝড়ের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছিল আবহাওয়া দপ্তর। দিল্লি তো বটেই এই ধুলোঝড়ের প্রভাব পড়তে পারে উত্তরাখণ্ড, হরিয়ানা, চণ্ডীগড়েও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে