১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

গুজরাটে ভোট দিতে গিয়ে মোদির ‘রোড শো’ কেন? সরব মমতা, কমিশনে আপ-কংগ্রেস

Published by: Subhajit Mandal |    Posted: December 5, 2022 1:06 pm|    Updated: December 5, 2022 2:28 pm

TMC, AAP, Congress blames Election Commission as PM Modi walks to cast vote in Gujarat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটের দ্বিতীয় দফার ভোটের দিন সাতসকালে বিতর্কে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিরোধীদের অভিযোগ ভোট দিতে গিয়েও প্রচারপর্বের মতো রোড শো করেছেন মোদি। যা আইন বিরুদ্ধে। এ নিয়ে সরব খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদির বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে গুজরাটের প্রধান দুই বিরোধী দল আপ (AAP) এবং কংগ্রেস (Congress)।

সোমবার সকালে আহমেদাবাদের নিশান পাবলিক স্কুলের ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন প্রধানমন্ত্রী। আর পাঁচজন সাধারণ ভোটারের মতো লাইনে দাঁড়িয়েই ভোট দেন মোদি। ভোটদানের পর সাধারণ ভোটারদের কাছে বেশি করে ভোটকেন্দ্রে আসার আহ্বানও জানান তিনি। তবে বিতর্ক সেখানে নয়। বিতর্ক মোদির ভোটদানে আসা আর যাওয়ার পথে রোড শো’র মতো পরিস্থিতি তৈরি করা নিয়ে।

[আরও পড়ুন: জালিয়াতি ঠেকাতে নয়া নিয়ম কেন্দ্রের, ওষুধেও এবার QR কোড আবশ্যিক]

আসলে মোদি (Narendra Modi)এদিন খানিকটা দূর থেকে পায়ে হেঁটেই ভোটকেন্দ্রে যান। স্বাভাবিকভাবেই প্রধানমন্ত্রীকে দেখতে রাস্তার দু’ধারে ভিড় জমান অসংখ্য সাধারণ নাগরিক। ফলে মোদির হেঁটে ভোট দিতে যাওয়াটা কার্যত রোড শো’তে পরিণত হয়। প্রধানমন্ত্রীকে দেখা যায় হাত নেড়ে সাধারণ মানুষকে শুভেচ্ছা জানাতে। শুধু ভোট দেওয়ার আগে নয়, ভোট দেওয়ার পরেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটান প্রধানমন্ত্রী। এবারে ভোটকেন্দ্র থেকে নিজের দাদা সোমা মোদির বাড়ি পর্যন্ত হেঁটে যান প্রধানমন্ত্রী। তখনও দেখা যায় রাস্তার ধারে বহু মানুষের ভিড়। যা টেলিভিশনের পর্দায় সরাসরি দেখানোও হয়। স্বাভাবিকভাবেই ভোটের দিন এইভাবে রোড শো করা যায় কিনা, তা নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়েছে। বিরোধী কংগ্রেস ও আপের তরফে ইতিমধ্যেউ কমিশনে অভিযোগ জানানো হয়েছে।

[আরও পড়ুন: মর্মান্তিক! মন্দিরে প্রণাম করার পরই মৃত্যু ভক্তের, ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের]

ভোটের দিন প্রধানমন্ত্রী এ হেন আচরণ নিয়ে সরব হয়েছেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আজই জি-২০ বৈঠকে যোগ দিতে দিল্লি উড়ে গিয়েছেন মমতা। যাওয়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৃণমূল নেত্রী বলেন, ‘ভোটের দিন রোড শো করাটা নির্বাচন কমিশনের (Election Commission) নিয়মের বিরোধী। এসব ব্যান করা উচিত। কিন্তু বিজেপি তো কোনও কিছুকেই পরোয়া করে না।’ উল্লেখ্য, আজই দিল্লিতে জি-২০ সংক্রান্ত বৈঠকে মোদির মুখোমুখি হবেন মমতা। চারদিনের সফরে রাজস্থানের আজমেঢ় শরিফ এবং পুষ্করও যাওয়ার কথা তৃণমূল নেত্রীর। বুধবার দিল্লিতে একাধিক রাজনৈতিক কর্মসূচি থাকতে পারে তৃণমূলনেত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে