BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শিশির অধিকারীর সাংসদ পদ বাতিলের দাবিতে ফের সরব তৃণমূল, স্পিকারকে চিঠি সুদীপের

Published by: Subhajit Mandal |    Posted: September 20, 2022 8:45 pm|    Updated: September 20, 2022 8:45 pm

TMC again writes to lok sabha speaker demanding action against Sishir Adhikari | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: কাঁথির সাংসদ শিশির অধিকারীর (Sisir Adhikari) সাংসদ পদ বাতিলের দাবিতে ফের সরব তৃণমূল। সংসদ থেকে পাঠানো নোটিসের যে জবাব তিনি দিয়েছেন, তাতে সন্তুষ্ট নয় তৃণমূল (TMC)। এরাজ্যের শাসকদল দাবি করেছে, অবিলম্বে কাঁথির সাংসদের সাংসদ পদ বাতিল করতে হবে।

অবিলম্বে খারিজ করা হোক শিশিরের সাংসদ পদ। এই দাবিকে সামনে রেখে আবারও লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দিয়েছেন তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee)। মঙ্গলবার, বিড়লার সঙ্গে দেখা করে সুদীপ যে চিঠি দিয়েছেন তাতে শিশিরের জবাবে তাঁরা যে সন্তুষ্ট নয়, সেই বিষয়টি উল্লেখ করা হয়েছে। শিশিরের বিরুদ্ধে যাতে দ্রুত দলত্যাগী বিরোধী আইনে ব্যবস্থা নেওয়া হয়, সে দাবিও করেছেন সুদীপ।

[আরও পড়ুন: খোদ কেন্দ্রীয় মন্ত্রীর বাংলোর নির্মাণ বেআইনি, দু’সপ্তাহেই গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ হাই কোর্টের]

শিশিরের সাংসদ পদ খারিজের বিষয়টি বর্তমানে সংসদের প্রিভিলেজ কমিটির হাতে রয়েছে। এদিন সুদীপের দেওয়া চিঠি সেখানেই পাঠিয়ে দেওয়া হবে বলে তাঁকে আশ্বস্ত করেছেন স্পিকার ওম বিড়লা (Om Birla)। সুদীপ এপ্রসঙ্গে জানিয়েছেন, “শিশির কমিটির কাছে যে জবাবি চিঠি দিয়েছিল সেটি আমার কাছে পাঠিয়ে দেওয়া হয়। উনি সেখানে ভাসা ভাসা উত্তর দিয়েছেন। বিজেপিতে (BJP) যোগ দিয়েছেন সেকথাও স্বীকার করেননি। অথচ গতবছর বাংলা বিধানসভা নির্বাচনের আগে শিশির মঞ্চে গিয়ে বিজেপির পতাকা হাতে নিয়েছিলেন, তা আমরা সবাই দেখেছি। এমনকী গত আগষ্ট মাসে উপ-রাষ্ট্রপতি নির্বাচনে শিশির ও তাঁর পুত্র দিব্যেন্দু অধিকারী উভয়েই তৃণমূলের ভোটদান করার থেকে বিরত থাকা সিদ্ধান্ত থাকা সত্ত্বেও ভোট দিয়েছিলেন।”

[আরও পড়ুন: ‘মদ্যপ’ ভগবন্ত মানকে নামিয়ে দেওয়া হয় জার্মানির বিমান থেকে! তদন্তের নির্দেশ কেন্দ্রের]

সুদীপ জানিয়েছেন, “বছর পার হতে চলল তা সত্ত্বেও এবিষয়ে শিশিরের ক্ষেত্রে কোনেও ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বিষয়টি চিঠি ও শুনানির গেরোতেই আটকে রয়েছে। আর যাতে বিলম্ব না হয় , দ্রুত সিদ্ধান্ত গ্রহণের জন্যই আবার স্পিকারকে চিঠি দিয়েছি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে