১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খোদ কেন্দ্রীয় মন্ত্রীর বাংলোর নির্মাণ বেআইনি, দু’সপ্তাহেই গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ হাই কোর্টের

Published by: Biswadip Dey |    Posted: September 20, 2022 4:45 pm|    Updated: September 20, 2022 4:45 pm

Bombay HC orders to demolish property of Narayan Rane। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় ধাক্কার মুখে কেন্দ্রীয় মন্ত্রী তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ রানে (Narayan Rane)। মঙ্গলবার বম্বে হাই কোর্ট (Bombay High Court) জানিয়ে দিল জুহুতে অবস্থিত BJP নেতার বাংলোটির নির্মাণ অবৈধ। দু’সপ্তাহের মধ্যে বাংলোটি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে আদালত। সেই সঙ্গে ১০ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে রানেকে।

মুম্বইয়ের অভিজাত জুহু অঞ্চলে কোনও রকম নিয়মকানুনের পরোয়া না করে একটি বাংলো নির্মাণের অভিযোগ ওঠে বর্ষীয়ান বিজেপি নেতার বিরুদ্ধে। প্রথমে সন্তোষ দণ্ডকার নামের এক ব্যক্তি অভিযোগ দায়ের করেন হাই কোর্টে। পরে মুম্বই পুরসভা রানেকে নোটিস দেয়। এরপরই পুরসভার প্রতিনিধি দল বাংলোটি পরিদর্শনে আসে।

[আরও পড়ুন: সহপাঠীদের স্নানের ভিডিও করতে ধৃত ছাত্রীকে চাপ দিত প্রেমিক! চণ্ডীগড় ভিডিও কাণ্ডে প্রকাশ্যে নয়া তথ্য]

অবশেষে মঙ্গলবার এই মামলায় কড়া নির্দেশ দিল বম্বে হাইকোর্টের বিচারপতি আরডি ধানুকা এবং বিচারপতি কমল খাটার ডিভিশন বেঞ্চ। কেন্দ্রীয় মন্ত্রী এবং তাঁর পরিবারের আবেদন খারিজ করে দিল আদালত। নিঃসন্দেহে এতে বড়সড় অস্বস্তিতে পড়তে হল রানেকে।
কয়েক দিন আগেই এই বিষয়ে মুম্বই পুরসভার ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছিল হাই কোর্ট। প্রাথমিক ভাবে পুরসভা ওই নির্মাণকে বেআইনি ঘোষণা করেছিল। কিন্তু ওই বাংলোর নির্মাণকাজ চালু রাখার প্রথম আবেদনকে খারিজ করলেও পরের আবেদনটির বিরোধিতা করেনি পুরসভা।

উল্লেখ্য, গত বছর মহারাষ্ট্রের (Maharashtra) তৎকালীন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে (Uddhav Thackeray) চড় মারার হুমকি দেওয়ায় গ্রেপ্তার হন রানে। আট ঘণ্টা হাজতবাসের পরে অবশ্য জামিন পান তিনি। তাঁর দাবি ছিল, উদ্ধব ঠাকরে ১৫ আগস্টের ভাষণে স্বাধীনতার সালটাই ভুলে গিয়েছিলেন। তিনি আরও বলেন, যদি সেখানে তিনি উপস্থিত থাকতেন, তাহলে উদ্ধব ঠাকরেকে চড় মারতেন। এরপরই বিতর্কে জড়ান তিনি।

[আরও পড়ুন: জানা নেই হিন্দি, মহিলার সিট বদলালো ইন্ডিগো, বিমান সংস্থার বিরুদ্ধে সরব তেলেঙ্গানার মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে