১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tripura Municipal Election: ত্রিপুরায় বুথে-বুথে ‘আক্রান্ত’ তৃণমূল প্রার্থী-এজেন্ট, ‘নীরব দর্শক’ পুলিশ

Published by: Paramita Paul |    Posted: November 25, 2021 12:23 pm|    Updated: November 25, 2021 1:19 pm

TMC alleges violence in Tripura Civic Polls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অশান্তির আবহেই মিটেছিল প্রচার। অন্তত নির্বাচনটা যেন শান্তিতে মেটে, এই দাবিতে শীর্ষ আদালতেরও দ্বারস্থ হয়েছিল তৃণমূল (TMC)। নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশও দিয়েছিল শীর্ষ আদালত। কিন্তু ত্রিপুরায় পুরভোটের (Tripura Municipal Election) আগের রাত থেকেই উত্তপ্ত আগরতলা। কোথাও প্রার্থীর উপর হামলার অভিযোগ উঠেছে, তো কোথাও আবার মক পোলিং চলাকালীনই আক্রান্ত হয়েছেন তৃণমূল এজেন্ট। সবমিলিয়ে উত্তপ্ত আগরতলা।

বৃহস্পতিবার ত্রিপুরার ২০টি পুরঅঞ্চলে ভোটগ্রহণ চলছে। এবার প্রথমবার আগরতলায় (Agartala) পুরভোটে লড়াই করছে তৃণমূল। এদিন বেলা যত গড়িয়েছে ততই বেড়েছে অশান্তি। সস্ত্রীক ভোট দিতে গিয়ে আক্রান্ত হলেন আগরতলার ৫১ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী তপন বিশ্বাস। অভিযোগ, তিনি বুথ থেকে বেরনোর পরই তাঁকে বেধড়ক মারধর করা হয়। চোখে আঘাত লেগেছে তাঁর। পুলিশে অভিযোগ জানাতে গেলে তাঁরা নীরব দর্শকের ভূমিকা পালন করেছে বলে দাবি তৃণমূলের। 

[আরও পড়ুন: ডিসেম্বরে বাংলায় আসছেন সুব্রহ্মণ্যম স্বামী, ‘বিক্ষুব্ধ’ বিজেপি সাংসদের বঙ্গ সফর ঘিরে জল্পনা তুঙ্গে]

অভিযোগ, সেখানে বারবার বাধার মুখে পড়ছে তাঁরা। এদিন ভোটগ্রহণ শুরুর আগে মক পোলিং চলাকালীন ‘আক্রান্ত’ হন তৃণমূলের দুই  পোলিং এজেন্ট। অভিযোগ, মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয় তাঁদের। সকাল সোয়া সাতটা নাগাদ ঘটনাটি ঘটে আগরতলার ৫ নম্বর ওয়ার্ডে। তৃণমূলের অভিযোগ, আগরতলার ৫ নম্বর ওয়ার্ডে মক পোলের সময় তৃণমূল প্রার্থীর এজেন্টকে মারধর করা হয়। কাঠগড়ায় বিজেপি। তৃণমূল প্রার্থী শ্যামল পাল জানান, তিনি বহুবার প্রশাসনের কাছে নিরাপত্তার জন্য গিয়েছেন, কিন্তু তাঁকে কোনওরকম সাহায্য করা হয়নি। শুধু ৫ নম্বর ওয়ার্ড নয়, একাধিক জায়গাতেই তৃণমূলের প্রার্থী, নেতা এবং কর্মীরা আক্রান্ত হয়েছেন।

বাদ পড়েননি সিপিএম নেতা-কর্মীরাও। আগরতলার ১৩ নম্বর ওয়ার্ডে সিপিএমের ক্যাম্প ভাঙচুর করার অভিযোগ উঠেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মন। ঘটনার নিন্দা করে তিনি জানান, “নিন্দাজনক ঘটনা। বহিরাগতরা ঘুরছে দেখছি। বিরোধীদের সঙ্গে এমন আচরণ ঠিক নয়। শান্তিতে ভোট হওয়া দরকার।”

[আরও পড়ুন: পাইপ খুলতেই বেরিয়ে আসছে তাড়া তাড়া টাকা! উদ্ধার সাড়ে ১৩ লক্ষ টাকা, ভিডিও ভাইরাল]

এদিকে বিলানিয়ায় সিপিএমের ক্যাম্প অফিস দখলের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। অভিযোগ, ছাপ্পা ভোট, বুথ দখলের অভিযোগ উঠেছে। প্রতিবাদে এসডিএম অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখানো হয়। সবমিলিয়ে পুরভোটের সকাল থেকেই উত্তপ্ত আগরতলা। ইতিমধ্যে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে