BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ধনকড়ের নাম নিয়ে এখনই মুখ খুলছে না তৃণমূল, সংশয়ে বিরোধীরা

Published by: Sucheta Sengupta |    Posted: July 16, 2022 9:26 pm|    Updated: July 16, 2022 10:27 pm

TMC and other oppositions do not react immidiately after Jagdeep Dhankhar selected as Vice-President candidate from NDA | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: বড়সড় চমক দিয়ে উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করেছে এনডিএ (NDA) শিবির। বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankhar) উপরাষ্ট্রপতি পদের জন্য বেছে নিয়েছে কেন্দ্রের শাসকগোষ্ঠী। বড় চমক নিঃসন্দেহে। আর বিজেপির এই ঘোষণা কার্যত বাকরুদ্ধ করে দিয়েছে বিরোধীদের। এর প্রতিক্রিয়ায় এখনই মুখ খুলতে নারাজ তাঁরা। বাংলার শাসকদল তৃণমূলের (TMC) তরফে রাজ্য সাধারণ সম্পাদক তথা মিডিয়া কো-অর্ডিনেটর কুণাল ঘোষ সাফ জানিয়ে দিয়েছেন, এখনই এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দিচ্ছে না দল। ২১ জুলাই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করবেন। সেখান থেকেই তৃণমূলের অবস্থান ঠিক করা হবে।

জগদীপ ধনকড়কে উপরাষ্ট্রপতি (Vice President) পদপ্রার্থী করা নিয়ে কংগ্রেসের তরফেও সেভাবে প্রতিক্রিয়া মেলেনি। কংগ্রেসের (Congress) প্রাক্তন সাংসদ তথা দলের প্রচার কমিটির প্রধান জয়রাম রমেশ টুইট করলেও সরাসরি ধনকড়কে নিয়ে কোনও শব্দই নেই তাতে। বরং তিনি এখনকার উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুকে বিদায়বার্তা দিয়েছেন। বেঙ্কাইয়ার নেতৃত্বে রাজ্যসভার (Rajya Sabha) অধিবেশন কীভাবে চলত, তা উল্লেখ করে তাঁর প্রশংসাই করেছেন কংগ্রেসের অন্যতম মুখপত্র। এছাড়া হাত শিবিরের তরফে সোনিয়া গান্ধী কিংবা রাহুল গান্ধী এখনও এ বিষয়ে চুপ।

[আরও পড়ুন: রাজ্যে একদিনে করোনায় মৃত ৬, নবান্নে জরুরি বৈঠক মুখ্যসচিবের]

ধনকড় এই মুহূর্তে বাংলার রাজ্যপাল (Governor)। রাজ্য সরকারের সঙ্গে নানা বিষয়ে তাঁর বরাবর সংঘাত। এই অবস্থায় জগদীপ ধনকড়ের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়া নিয়ে শাসকদলের প্রতিক্রিয়ার দিকে নজর ছিল সব মহলেরই। কিন্তু রাজনৈতিকভাবে কৌশলগত অবস্থানই নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল। তাঁকে সমর্থন কিংবা বিরোধীরা মিলে তাঁর বিরুদ্ধে আলাদা প্রার্থী দেওয়া নিয়ে কোনও কথা বলতেই নারাজ। শনিবার ধনকড়ের নাম ঘোষণার পর ভিডিও বার্তায় দলের মিডিয়া কো-অর্ডিনেটর কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, ”উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস কোনও মন্তব্য করছে না। স্পষ্টভাবে বলছি, আমাদের সর্বভারতীয় সভানেত্রী আগামী ২১ তারিখ দলের সাংসদদের নিয়ে বৈঠক ডেকেছেন। তাতে এই বিষয়টি নিয়ে আলোচনা, পর্যবেক্ষণ, অবস্থান সব ঠিক হবে। তার আগে পর্যন্ত দল সব কিছুর দিকে নজর রাখছে, তবে কোনও মন্তব্য নয়।”

 

[আরও পড়ুন: রঞ্জন গগৈকে জড়িয়ে বিতর্কিত টুইটের জের, মহুয়ার বিরুদ্ধে FIR অসমে]

এনডিএ শিবিরের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে শনিবার সন্ধেবেলা সংসদীয় দলের বৈঠকের পর ধনকড়ের নাম ঘোষণা করেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। তারপরই টুইটে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ বিজেপির অনেকেই। উল্লেখ্য, গত ২ দিনে দিল্লি সফরে গিয়ে মোদি এবং শাহর সঙ্গে একান্তে বৈঠক করেছিলেন ধনকড়। হয়ত তাঁকে গুরুদায়িত্ব দেওয়ার কথা তখনই বলা হয়েছে কেন্দ্রের ক্ষমতাসীন দলের তরফে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে