BREAKING NEWS

২০ জ্যৈষ্ঠ  ১৪৩০  রবিবার ৪ জুন ২০২৩ 

READ IN APP

Advertisement

‘এবার হবে আসল খেলা’, মেঘালয় বিধানসভা নির্বাচনের সুর বেঁধে দিল তৃণমূল

Published by: Sucheta Sengupta |    Posted: January 8, 2023 2:05 pm|    Updated: January 8, 2023 2:10 pm

TMC confident ahead of Meghalaya Assembly Election and release new song | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বলটা পৌঁছে গিয়েছে মাঝমাঠে। বিধানসভায় ৬০ আসনের মধ্যে প্রথম দফায় ৫২ জন প্রার্থীর নাম ঘোষণা হয়ে গিয়েছে। বোঝা যাচ্ছিল, পুরো মাঠের দখল আর কেবল সময়ের অপেক্ষা। সেই ‘খেলা’র গতি বাড়াতে মেঘালয়ের জন্য ‘এবার হবে আসল খেলা’-র ডাক দিল ঘাসফুল শিবির। কথা ও সুর ছেম ছাইরাজের। গানটি গেয়েছেন জামান এবং ছাইরাজ। মেঘালয়ের আসন্ন বিধানসভা ভোটে (Meghalaya Assembly Election) লড়াইয়ের সুর তাই ‘এবার হবে আসল খেলা’।

সব কিছু ঠিক থাকলে, ফেব্রুয়ারির শেষে বা মার্চের গোড়ায় ত্রিপুরা এবং নাগাল্যান্ডের সঙ্গেই মেঘালয়ে বিধানসভা ভোট হওয়ার কথা। ক্ষমতাসীন এনপিপির (NPP) পাশাপাশি লড়াইয়ে রয়েছে তৃণমূল, বিজেপি এবং কংগ্রেস। মেঘালয় থেকে লোকসভা ভোটেও জয়ী হয়েছিল তৃণমূল (TMC)। ২০০৪-এ ওই রাজ্যের তুরা কেন্দ্র থেকে জোড়াফুল প্রতীকে জিতেছিলেন লোকসভার প্রাক্তন স্পিকার পূর্ণ অজিটক সাংমা (PA Sangma)।

[আরও পড়ুন: মন্তব্যে সাম্প্রদায়িকতার বিষ! প্রজ্ঞা ঠাকুরের শাস্তির দাবিতে খোলা চিঠি শতাধিক প্রাক্তন আমলার]

এবার সেই মেঘালয়ে ক্ষমতা দখলের লড়াইয়ে তৃণমূল। বিধানসভা ভোটের রণকৌশল স্থির করতে গত ডিসেম্বরে মেঘালয়ে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুরু হয়ে গিয়েছে লড়াই। তাতে গতি আনতে বাংলার মতোই ‘খেলা হবে’-এর ডাক মেঘালয়েও। ‘খেলা হবে’ এই শব্দবন্ধের মধ্যেই কোথায় যেন আলাদা একটা লড়াইয়ের গতি পান তৃণমূল কর্মী-সমর্থকরা। ২০২১ সালে বাংলার বিধানসভা ভোটের আগে ‘খেলা হবে’ শুধু জনপ্রিয়তা পেয়েছিল তাই নয়। শহর থেকে গ্রাম সব জায়গায় গানটা ছড়িয়ে পড়েছিল ঝড়ের গতিতে। একটু অন্যভাবে বললে, আজও আমজনতার হৃদয়ে স্থান করে রয়েছে গানটা। মেঘালয়ের মানুষের মনে আরও বেশি করে জায়গা করে নিতে খেলা শুরুর ডাক দিল সে রাজ্যের তৃণমূল নেতৃত্ব।

[আরও পড়ুন: আত্মঘাতী স্কোয়াড গড়ে হামলার ছক! হাওড়া থেকে ধৃত ২ ‘আইএস জঙ্গি’কে জেরায় চাঞ্চল্যকর তথ্য]

৭ জানুয়ারি, ২০২১। প্রকাশ্যে এসেছিল দেবাংশু ভট্টাচার্যের (Debangshu Bhattacharya) ‘খেলা হবে’। মেঘালয়ের ‘খেলা হবে’ গানটি শেয়ার করে তৃণমূলের অন্যতম মুখপাত্র বলেন, “গোটা দেশেই খেলা শুরু হয়ে গিয়েছে। আজ বাংলা দেশকে পথ দেখাচ্ছে।” আত্মবিশ্বাসী দেবাংশু বলছেন, “বাংলার ভোটের আগে অনেকে অনেক কথা বলেছিলেন। বাস্তব বুঝিয়ে দিয়েছে, মানুষ তৃণমূলের সঙ্গেই আছে। মেঘালয়ে আমাদের শক্তি দিন দিন বাড়ছে। ওই রাজ্যে একাধিক দুর্নীতির ঘটনা সামনে এসেছে। ওই রাজ্যে জয় আমাদের নিশ্চিত।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে