BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

TMC in Tripura: ত্রিপুরা পুলিশের অনুমতি না মেলায় বদলাচ্ছে অভিষেকের পদযাত্রার দিনক্ষণ

Published by: Paramita Paul |    Posted: September 13, 2021 2:46 pm|    Updated: September 13, 2021 5:49 pm

TMC in Tripura: Abhishek Banerjee going to change his rally's day after permission denial | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: ফের ত্রিপুরা (Tripura) প্রশাসনের সঙ্গে সংঘাত তৃণমূলের। ১৫ সেপ্টেম্বর উত্তর-পূর্বের এই রাজ্যে পদযাত্রা করার কথা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। কিন্তু শেষপর্যন্ত সেই মিছিলের অনুমতি দিল না ত্রিপুরা পুলিশ।

পুলিশের তরফে জানানো হয়েছে, এ রাজ্যের নিয়ম অনুযায়ী মিছিলের ৭২ ঘণ্টা আগে লিখিত অনুমতি চাইতে হয়। জানাতে হয়, মিছিলের বিস্তারিত তথ্য। কারা থাকবেন মিছিলে, কোন পথে হবে মিছিল, তা লিখিতভাবে পুলিশকে জানাতে হয়। কিন্তু তৃণমূলের তরফে লিখিতভাবে সেই অনুমতি চাওয়া হয়নি বলে দাবি পুলিশের। তাঁদের দাবি, ওই একই দিনে একই সময়ে একই রুটের অন্য একটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে। তাঁরা আগেই লিখিতভাবে অনুমতি চেয়েছিল। তাই তৃণমূলের বদলে সেই রাজনৈতিক দলটিকে মিছিলের অনুমতি দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: Pegasus Row: ‘জাতীয় নিরাপত্তার স্বার্থে’ পেগাসাস কাণ্ডে সুপ্রিম কোর্টে হলফনামা দিতে নারাজ কেন্দ্র]

যদিও ত্রিপুরা পুলিশের সে অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। তাদের তরফ থেকে জানানো হয়েছে, নিয়ম মেনেই অনুমতি চাওয়া হয়েছিল। এ প্রসঙ্গে ত্রিপুরার ভারপ্রাপ্ত তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, “ত্রিপুরা সরকার আমাদের ভয় পাচ্ছে। তাই তৃণমূল তথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি করতে দেওয়া হচ্ছে না। অন্য এক রাজনৈতিক দলের কর্মসূচির অনুমতি দেওয়া হচ্ছে শুনেছি। হাতে চিঠি পেয়েছি। আমরা কী করব, তা নিয়ে আলোচনা চলছে।” বিকেলের দিকে জানা গিয়েছে, ১৫ তারিখের বদলে ১৬ তারিখে ত্রিপুরায় পদযাত্রা পরিকল্পনা করছে তৃণমূল। অন্য রুটের মিছিল করার জন্য পুলিশি অনুমতি চেয়েছে তারা।  

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ বিজ্ঞাপন বিতর্ক: সংবাদপত্র নাকি প্রশাসনের ভুল? জানতে চেয়ে RTI তৃণমূল নেতার]

প্রসঙ্গত, ত্রিপুরার মাটি আরও শক্ত করতে বদ্ধপরিকর তৃণমূল কংগ্রেস (TMC)। আর সেই কাজে মমতা বন্দ্যোপাধ্যায়ের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বিপ্লব দেবের রাজ্যে যতবারই তিনি পা রেখেছেন, ততবারই ধেয়ে এসেছে শত্রুপক্ষ। হামলার মুখে পড়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আর তাতেই যেন জেদ আরও বেড়েছে তাঁর। দুষ্কৃতী হামলা, প্রতিরোধের তোয়াক্কা না করে নতুন নতুন ছক সাজিয়ে বারবার তিনি ত্রিপুরা (Tripura)সফরে গিয়েছেন, যাচ্ছেনও। আগামী ১৫ সেপ্টেম্বর রাজধানী আগরতলায় (Agartala) ঐতিহাসিক পদযাত্রার নেতৃত্ব দেওয়ার কথা ছিল অভিষেকের। কিন্তু পুলিশি অনুমতি না দেওয়ায় সেই মিছিল ভেস্তে গেল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

সূত্রের আরও খবর, ১৫ তারিখ অভিষেকের পদযাত্রার দিনই ত্রিপুরায় আবার বাম যুব সংগঠনের রাজভবন অভিযানের কর্মসূচি রয়েছে। রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে কর্মক্ষেত্রে সঙ্গীন পরিস্থিতি নিয়ে আন্দোলন জোরদার করতে এই কর্মসূচি নিয়েছে DYFI।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement