BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

TMC in Tripura: আদালত অবমাননার অভিযোগ, ত্রিপুরা ইস্যুতে সুপ্রিম কোর্টে মামলা তৃণমূলের

Published by: Sucheta Sengupta |    Posted: November 22, 2021 11:42 am|    Updated: November 22, 2021 12:10 pm

TMC in Tripura: Supreme Court takes TMC's plea of contempt of court against Tripura Govt | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরার রাজনৈতিক অশান্তি এবার সুপ্রিম কোর্টে (Supreme Court)। তৃণমূলের দায়ের করা আদালত অবমাননার মামলাটি সোমবার গৃহীত হয়েছে শীর্ষ আদালতে। মঙ্গলবার মামলার শুনানি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মিছিলে অনুমতি না দেওয়া, তৃণমূলকে (TMC) বাধা দেওয়া নিয়ে সুপ্রিম কোর্টে এদিনই মামলা দায়ের করেছে। তা গ্রহণ করে মঙ্গলবার শুনানি হবে শীর্ষ আদালতে।

বিপ্লব দেবের রাজ্যে রাজনৈতিক অশান্তি নিয়ে এর আগে তৃণমূলের দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতেই সুপ্রিম কোর্ট জানিয়েছিল, পুরভোট অবাধ, সুষ্ঠুভাবে করতে হবে। প্রতিটি রাজনৈতিক দলের প্রার্থীদের যথাযথ নিরাপত্তা দিতে হবে। এ নিয়ে বিপ্লব দেব (Biplab Deb)সরকারকে কার্যত কড়া বার্তাই দিয়েছিল তৃণমূল। কিন্তু দেখা গেল, কার্যক্ষেত্রে তা মেনে চলা হয়নি। বারবার আগরতলার পুরভোটে প্রচার করতে গিয়ে বাধার মুখে পড়েছে তৃণমূল। এ রাজ্য থেকে যাওয়া তৃণমূল নেতৃত্ব তো বটেই, হামলা চলেছে স্থানীয় তৃণমূল প্রার্থীদের উপর। এমনকী রেহাই পাননি মহিলারাও। থানার দ্বারস্থ হলে মহিলা তৃণমূল প্রার্থীকে চ্যাংদোলা করে সেখান থেকে বের করে দেওয়ার ভিডিও প্রকাশ্যে এসেছে।

[আরও পডুন: ‘ভয় দেখানোর চেষ্টা, তৃণমূলকে আটকানো যাবে না’, বিমানবন্দরে বোমাতঙ্ক নিয়ে তোপ অভিষেকের]

এসবের পর রবিবার সবচেয়ে উত্তপ্ত হয়ে ওঠে আগরতলা (Agartala)। তৃণমূলের যুব সভানেত্রী সায়নী ঘোষ প্রচারে বেরিয়ে হিংসা ছড়িয়েছেন, মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের উদ্দেশে আপত্তিকর মন্তব্য করেছেন, গাড়ি চাপা দিয়ে খুনের চেষ্টা করেছেন – এমন একাধিক অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে। রবিবার দিনভর দফায় দফায় বিজেপি-তৃণমূল রাজনৈতিক সংঘর্ষে অশান্তি, আতঙ্ক জারি ছিল আগরতলায়। তার মধ্যে সায়নীকে গ্রেপ্তার করায় আগুনে ঘি পড়ে।

[আরও পডুন: পাঠানকোটের সেনাঘাঁটির কাছে গ্রেনেড বিস্ফোরণ, জারি হাই অ্যালার্ট]

সোমবারই দিল্লি গিয়ে সুপ্রিম কোর্টে নালিশ জানানোর সিদ্ধান্ত নেয় তৃণমূল। এদিন সকালে তৃণমূলের প্রতিনিধি দল শীর্ষ আদালতের দ্বারস্থ হয়ে বিপ্লব দেব সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করে। তা গৃহীত হয়েছে। মঙ্গলবার শুনানি হবে বলে খবর। বিষয়টি নিয়ে সুবিচারের আশা করছে তৃণমূল নেতৃত্ব।

অন্যদিকে, ত্রিপুরা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) দরবারে যাওয়ার লক্ষ্য ছিল তৃণমূল সাংসদদের। তাঁর কাছে সাক্ষাতের সময় চাওয়া হলেও তা মেলেনি। প্রতিবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরের সামনে বিক্ষোভ কর্মসূচি নিল তৃণমূল। সাংসদ সৌগত রায় জানান, ত্রিপুরা ইস্যুতে প্রতিবাদের স্বর সর্বত্র পৌঁছে দিতে তাঁদের এই সিদ্ধান্ত। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে