১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

TMC in Tripura: প্রচারে বেরিয়ে ফের ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল, নেতাদের গাড়িতে হামলা

Published by: Sucheta Sengupta |    Posted: November 19, 2021 9:19 am|    Updated: November 19, 2021 9:30 am

TMC in Tripura: TMC leader attacked last night while doing door to door campaign ahead of Municipal election | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন পরই ত্রিপুরায় (Tripura) পুরভোট। আগরতলা পুরনির্বাচনের লড়াইয়ে পুরোদমে ঝাঁপিয়ে পড়েছে বাংলার শাসকদল তৃণমূল (TMC)। কিন্তু বারবারই তৃণমূল নেতা, কর্মীরা আক্রান্ত হচ্ছেন। পুরভোটে সব দলকে প্রচারে সুরক্ষা দিতে হবে, সুপ্রিম কোর্টের এই রায়ের পরও ঘাসফুল শিবিরের নেতাদের হামলার মুখে পড়তেই হচ্ছে। বৃহস্পতিবার রাতেও প্রচারে বেরিয়ে দুষ্কৃতী হামলার মুখে পড়লেন রাজ্যের প্রথম সারির তৃণমূল নেতা আশিসলাল সিং। তাঁর গাড়িতে ভাঙচুর করা হয়ে বলে অভিযোগ। তৃণমূলের অভিযোগের নিশানায় বিজেপি (BJP)আশ্রিত দুষ্কৃতীরা। অশান্তির ঘটনায় পুলিশ তদন্তে নেমেছে।

বৃহস্পতিবার ঘড়িতে সময় প্রায় রাত ৮টা। রাজধানী আগরতলা (Agartala) থেকে একশো কিলোমিটার দূরের কৈলাশহরে প্রচারে গিয়েছিলেন তৃণমূলের স্টিয়ারিং কমিটির সদস্য তথা দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য আশিসলাল সিং। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাচ্ছিলেন তিনি। অভিযোগ, সেসময় তাঁর উপর অতর্কিত হামলা চালায় একদল দুষ্কৃতী। তাঁর গাড়িতে ভাঙচুর করা হয় বলে অভিযোগ। আশিসলাল সিংয়ের অভিযোগ, এই হামলার পিছনে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের হাত রয়েছে। এই ঘটনার পর পুলিশে অভিযোগ দায়ের করলে আশিসলাল সিংকেই আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। তাঁকে জিজ্ঞাসাবাদের পর রাতের দিকে ছেড়ে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘গুরুর ঘরে ভেদ নেই’, মুসলিমদের নমাজ পড়ার জন্য গুরুদ্বারের দরজা খুলে দিলেন শিখরা]

এই ঘটনায় স্বভাবতই ব্যাপক ক্ষুব্ধ তৃণমূল নেতৃত্ব। কেন দুষ্কৃতীদের খোঁজ করে ধরপাকড়ের বদলে অভিযোগকারীকেই আটক করা হল? এই প্রশ্ন তুলছে ঘাসফুল শিবির। পরপর তৃণমূল প্রার্থীদের উপর হামলার ঘটনা ঘটেই চলেছে ত্রিপুরায়। কখনও প্রার্থীকে প্রচারে বাধা, কখনও আবার থানা থেকে চ্যাংদোলা করে মহিলা প্রার্থীকে বের করে দেওয়ার মতো অশান্তি প্রকাশ্যে চলে আসছে। পুলিশে অভিযোগ দায়ের হলেও তৃণমূল প্রার্থীদের সুরক্ষা অধরাই বিপ্লব দেব শাসিত রাজ্যে। পুরভোটের সপ্তাহখানেক আগে এনিয়ে গর্জে উঠেছে তৃণমূল। প্রতিটি ঘটনায় সুবিচার চেয়ে পথে নেমেছেন দলের নেতা, কর্মী, সমর্থকরা।

[আরও পড়ুন: তৃণমূলের পর কংগ্রেস, CBI-ED প্রধানদের মেয়াদ বৃদ্ধির বিরোধিতায় মামলা সুপ্রিম কোর্টে]

সূত্রের খবর, শুক্রবার পুরনির্বাচনের পরিস্থিতি নিয়ে ত্রিপুরার নির্বাচন কমিশনের দপ্তরে যাচ্ছে তৃণমূলের এক প্রতিনিধিদল। এদিনই আগরতলা পৌঁছনোর কথা তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়র। প্রাথমিকভাবে সেখানে দলের সঙ্গে আলাপ-আলোচনার পর তিনিও কমিশনের অফিসে যেতে পারেন বলে খবর। আপাতত কয়েকদিন বাবুল সুপ্রিয় ত্রিপুরাতেই কাজ করবেন বলে খবর। যদিও তাঁর এই সফরকে কটাক্ষ করেছেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তাঁর মন্তব্য, ”প্রার্থীই দিতে পারেনি তৃণমূল। কার হয়ে বাবুল প্রচার করবেন?”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে