BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মুখে বলুন বিজেপি জিন্দাবাদ, ভোট দিন তৃণমূলকে’, ত্রিপুরাবাসীর উদ্দেশে বার্তা অভিষেকের

Published by: Paramita Paul |    Posted: November 22, 2021 4:17 pm|    Updated: November 22, 2021 4:39 pm

TMC leader Abhishek Banerjee slams BJP in Tripura | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় পুরভোটের (Tripura Civic Poll) দিন সন্ত্রাস করতে পারে বিজেপি। সোমবার এমনই আশঙ্কা প্রকাশ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে কীভাবে সন্ত্রাস এড়াবেন তার উপায়ও বাতলে দিলেন তিনি। অভিষেকের পরামর্শ, “হাতে পদ্মফুল, মোদির ছবি নিয়ে বাড়ি থেকে বের হন। ভোটকেন্দ্রে গিয়ে তৃণমূলের বোতাম টিপে দিন। মুখে বিজেপি জিন্দাবাদ বলে তৃণমূলকে ভোট দিন।”

আর কয়েকদিন পরই ত্রিপুরায় (Tripura) পুরভোট। এই প্রথমবার আগরতলা পুরসভায় প্রতিদ্বন্দ্বিতা করছে তৃণমূল (TMC in Tripura)। অভিযোগ, প্রচারে গিয়ে একাধিকবার হামলার মুখে পড়েছে ঘাসফুল শিবিরের নেতা-কর্মীরা। এমনকী, রবিবার তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর প্রতিবাদে সোমবার সাংবাদিক সম্মেলন থেকে ত্রিপুরা সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন অভিষেক। 

[আরও পড়ুন: ‘পুলিশের পদক্ষেপ একদম ঠিক’, সায়নী ঘোষের গ্রেপ্তারিতে ত্রিপুরা সরকারের পাশে দিলীপ]

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এদিন ত্রিপুরার পুলিশ, প্রশাসনকেও কটাক্ষ করেন। তাঁর কথায়, “থানায় গিয়ে হামলা করছে বিজেপি। হাসপাতালের দুয়ারে গুণ্ডা পাঠিয়েছে। পুলিশ টেবিলের তলায় লুকোচ্ছে। তাঁদের দলদাস বানিয়ে দিয়েছে বিজেপি।” এরপরই তাঁর কটাক্ষ, “বিজেপির পায়ের তলার মাটি সরে গিয়েছে।” তিনি আরও জানান, “ত্রিপুরায় যা যা ঘটেছে তার সব ছবি-ভিডিও রয়েছে। সুপ্রিম কোর্টে জমা দিয়েছি। আশা করি সুবিচার হবে। গণতন্ত্রকে ধর্ষণ করছে।”

অভিষেকের আরও অভিযোগ, “ত্রিপুরায় দিনের আলোয় বেরনো মুশকিল। নিজের মত প্রকাশ করা যায় না এখানে। এই পরিস্থিতি বদলাতে হবে। রাজ্যের আইন-শৃঙ্খলা তলানিতে ঠেকেছে। আর এই পরিবর্তন করতেই আমরা এখানে এসেছি। জিতে তারপরই রাজ্য ছাড়ব। ” 

[আরও পড়ুন: ‘২ জনকে মেরে এসেছি, আরও মারব’, ছুরি হাতে দম্পতির উপর হামলার পর হুমকি আততায়ীর]

‘খেলা হবে’ স্লোগান দেওয়ায় সায়নী ঘোষের গ্রেপ্তারি নিয়ে প্রশ্ন তুললেন অভিষেক। তাঁর কথায়, “খেলা হবে স্লোগান দেওয়ায় সায়নীকে গ্রেপ্তার করা হলে প্রধানমন্ত্রী, বিজেপির অন্য নেতাদের কেন গ্রেপ্তার করা হল না? বাংলায় এসে তো প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীরাও ‘খেলা হবে’ বলেছেন। তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা  নেওয়া হয়নি কেন?”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে