১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Abhishek Banerjee: ‘কংগ্রেসকে দুর্বল করা লক্ষ্য নয় কিন্তু ওদের শীতঘুম ভাঙাতে হবে’, ত্রিপুরায় বার্তা অভিষেকের

Published by: Paramita Paul |    Posted: January 3, 2022 5:27 pm|    Updated: January 3, 2022 6:34 pm

TMC leader Abhishek Banerjee slams Congress in Tripura | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: নতুন বছরে শুরুতেই দু’দিনের ত্রিপুরা সফর সারলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (TMC Leader Abhishek Banerjee)। সফরের শেষ দিনে তৃণমূল নেতার বার্তা, “কংগ্রেসকে দুর্বল করা আমাদের লক্ষ্য নয়। তবে কংগ্রেসকে শীতঘুম থেকে জাগতে হবে।” একইসঙ্গে বিজেপিকেও ছুঁড়লেন চ্যালেঞ্জ। বললেন, “ত্রিপুরায় (TMC in Tripura) মাটি কামড়ে লড়াই করবে তৃণমূল।”

ত্রিপুরার (Tripura) পুরভোটে উল্লেখযোগ্য ফল করেছে তৃণমূল। আগরতলা-সহ একাধিক পুর এলাকায় প্রাপ্ত ভোটের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। এবার তৃণমূলের লক্ষ্য ত্রিপুরা বিধানসভা নির্বাচন। সেই ভোটের রণকৌশল চূড়ান্ত করতে দু’ দিনের সফরে গিয়েছিলেন অভিষেক। ফেরার দিন সে রাজ্যের বিশিষ্টজন এবং সংবাদমাধ্যমের কর্মীদের সঙ্গে আলোচনা সারেন তিনি। সেই আলোচনায় কংগ্রেস, সিপিএমকে বার্তা দেন তৃণমূল নেতা। বিজেপির বিরুদ্ধে সিপিএম, কংগ্রেস কেউ লড়াই করতে পারছে না বলে দাবি তাঁর। 

[আরও পড়ুন: Duare Sarkar: ‘দুয়ারে সরকারে’র ব্যাপক সাফল্য, জাতীয় স্তরে পুরস্কৃত মমতার স্বপ্নের প্রকল্প]

Abhishek Banerjee
ত্রিপুরায় বৈঠকে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বলেছেন, “কংগ্রেসকে দুর্বল করা তৃণমূলের লক্ষ্য নয়। আমাদের লড়াই বিজেপির বিরুদ্ধে। বিজেপিশাসিত (BJP) রাজ্যগুলিতে যাচ্ছে তৃণমূল। কিন্তু কংগ্রেসকে শীতঘুম থেকে বেরতে হবে।” অন্য দল ছেড়ে তৃণমূলে যোগদান প্রসঙ্গে তিনি আরও বলেন, “আমরা কোনও দল ভাঙাব না। কেউ তৃণমূলে আসতে চাইলে তাঁরা আসতেই পারেন।” বিধানসভা ভোটের আগে কি আঞ্চলিক দলগুলির সঙ্গে ত্রিপুরায় জোট বাঁধবে তৃণমূল? জবাবে অভিষেক জানান, আপাতত কারওর সঙ্গে জোটের ভাবনাচিন্তা করছে না তৃণমূল। তবে পরিস্থিতি দেখে ভবিষ্যতে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, বিজেপির ‘বিক্ষুব্ধ’ বিধায়ক সুদীপ রায় বর্মন তৃণমূলে যোগ দিতে পারেন। দল বদল করতে পারেন তাঁর অনুরাগীরাও। এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এনিয়ে প্রশ্ন করা হলে তিনি কার্যত এড়িয়ে যান। সুদীপ রায় বর্মনকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ তিনি।

[আরও পড়ুন: COVID-19 Update: রাজ্যের চিকিৎসক মহলে করোনার থাবা, উদ্বিগ্ন স্বাস্থ্যভবন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে