BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘মানবাধিকার কমিশন তো বিজেপির অধিকার কমিশন’, ত্রিপুরার ঘটনায় তোপ Kunal Ghosh-এর

Published by: Paramita Paul |    Posted: August 9, 2021 4:00 pm|    Updated: August 9, 2021 5:13 pm

TMC leader Kunal Ghosh accuses Human Rights Commission of acting on behalf of BJP over Tripura incident | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানবাধিকার কমিশনকে ‘বিজেপির অধিকার কমিশন’ বলে তোপ দাগলেন তৃণমূলের (TMC) রাজ্য সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। সোমবার আগরতলায় সাংবাদিক সম্মেলন করেন তিনি। সেখান থেকে মানবাধিকার কমিশনকে তুলোধোনা করেন। প্রশ্ন করেন, “ত্রিপুরায় তৃণমূলের উপর হামলায় মানবাধিকার কমিশন চুপ কেন?”

বাংলায় ভোট পরবর্তী হিংসার অভিযোগ খতিয়ে দেখতে রাজ্যে এসেছিল মানবাধিকার কমিশন ( Human Rights Commission)। রাজ্য সরকারের দিকে আঙুল তুলে কড়া রিপোর্ট জমা দিয়েছেন কমিশনের প্রতিনিধিরা। এদিন সেই ইস্যুকে হাতিয়ার করেই সুর চড়ালেন কুণাল ঘোষ। প্রশ্ন তুললেন, “কেন ত্রিপুরার ঘটনায় একটি শব্দ খরচ করল না মানবাধিকার কমিশন? কেন হামলাকারীদের গ্রেপ্তার করল না পুলিশ?” এ প্রসঙ্গে বলতে গিয়ে তৃণমূলের রাজ্য সম্পাদক বলেন, “মানবাধিকার কমিশন বিজেপির অধিকার কমিশনে পরিণত হয়েছে, বিজেপির শাখা সংগঠনে পরিণত হয়েছে। দয়া করে এই দলদাসের মতো আচরণ বন্ধ করুন। ত্রিপুরায় এই ঘটনার পর কোথায় গেল মানবাধিকার কমিশন?”

[আরও পড়ুন: শবর জনজাতির প্রথম স্নাতক, নারীশিক্ষায় আঁধার ঘুচিয়ে বিশ্ব আদিবাসী দিবসে আইকন রমনিতা]

বাংলায় বিধানসভা ভোটের আগে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (J P Nadda) গাড়িতে হামলা হয়। সেই সময় তিন আইপিএস আধিকারিকের বিরুদ্ধে শাস্তির খাঁড়া নেমে এসেছিল। সেন্ট্রাল ডেপুটেশনে ডেকে পাঠিয়েছিল কেন্দ্র। এদিন সেই ঘটনাকেও হাতিয়ার করেন কুণাল। বলেন, “বিজেপির অন্তর্দ্বন্দ্বের জেরে সেদিন জেপি নাড্ডার গাড়িতে ইট পড়েছিল। তৃণমূল তার নিন্দা করেছিল। তখন তো আইপিএসদের ডেকে পাঠিয়েছিল কেন্দ্র। এখন কী হল? কোন পদক্ষেপ করছে কেন্দ্র?” ত্রিপুরার পুলিশ আধিকারিকদের কড়া ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন কুণাল। 

কুণালের আরও অভিযোগ, “ত্রিপুরার মানুষ তৃণমূলকে চাইছে। তাই বিজেপি ভয় পাচ্ছে। কিন্তু এভাবে সন্ত্রাস করে তৃণমূলকে আটকানো সম্ভব নয়।” ত্রিপুরা সরকারকে চ্যালেঞ্জ ছোড়েন তিনি। 

[আরও পড়ুন: মাদলের তালে নাচ মুখ্যমন্ত্রীর, বাজালেন ধামসাও, বিশ্ব আদিবাসী দিবসে ভিন্ন রূপে Mamata]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে