BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাদলের তালে নাচ মুখ্যমন্ত্রীর, বাজালেন ধামসাও, বিশ্ব আদিবাসী দিবসে ভিন্ন রূপে Mamata

Published by: Paramita Paul |    Posted: August 9, 2021 2:10 pm|    Updated: August 9, 2021 4:11 pm

CM Mamata Banerjee dances while celebrating World Tribal day at Jhargram | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি জননেত্রী। কাঁচের ঘরে নয়, রাস্তায় নেমে আমজনতার সঙ্গে মিশে যাওয়াই তাঁর স্বভাবসুলভ আচরণ। সোমবারও তাঁর ব্যতিক্রম হল না। রাঢ় অঞ্চলের ঝাড়গ্রামে বিশ্ব আদিবাসী দিবসের শুভ (Adivasi Diwas celebrations)  সূচনায় গিয়ে এদিন আদিবাসী নৃত্যের তালে পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। বাজালেন ধামসাও। হাতে তুলে নিলেন খঞ্জনিও। এদিন তাঁর গায়ে উঠেছিল ঐতিহ্যবাহী আদিবাসী পোশাকও। 

এদিন বিশ্ব আদিবাসী দিবস (World Tribal Day)। জঙ্গলমহলের সেই অনুষ্ঠানের শুভ সূচনায় ঝাড়গ্রামে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ঝাড়গ্রাম স্টেডিয়ামে ছিল সেই অনুষ্ঠান। হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদাও। গোটা অনুষ্ঠান মঞ্চ ঘুরে দেখেন তিনি। সেখানে আদিবাসী নৃত্য পরিবেশন করছিলেন নৃত্যশিল্পীরা। তাঁদের সঙ্গে পা মেলান মুখ্যমন্ত্রীও। প্রায় মিনিট দুয়েক নৃত্যশিল্পীদের সঙ্গে পা মেলান নেত্রী।

[আরও পড়ুন: ঝাড়ফুঁকের নামে তরুণীকে বারবার ‘ধর্ষণ’, মঙ্গলকোটে গ্রেপ্তার ওঝা]

 

এখানেই শেষ নয়। মঞ্চে ধামসা-মাদল বাজাচ্ছিলেন শিল্পীরা। তাঁদের ধামসা বাজানোর কায়দা বেশ কিছুক্ষণ নিরীক্ষণ করেন মুখ্যমন্ত্রী। তার পর সেই ধামসাও বাজান তিনি। বাজান খঞ্জনিও। সবমিলিয়ে এদিনের অনুষ্ঠানে জঙ্গলমহলবাসীর সঙ্গে একাত্ম হয়ে গেলেন তিনি। তাঁর এহেন মাটির মানুষ সুলভ আচরণে আপ্লুত জঙ্গলমহলবাসীও। এদিন একাধিক ব্যক্তির হাতে স্মারক তুলে দেন মুখ্যমন্ত্রী। 

 

লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে আশানুরূপ ফল করতে পারেনি তৃণমূল (TMC)। বরং ফুটেছিল পদ্মফুল। জঙ্গলমহলের জেলাগুলিতে জাঁকিয়ে বসেছিল বিজেপি। কিন্তু বিধানসভা ভোটে সেই ছবি বদলায়। মমতা বন্দ্যোপাধ্যায়কে আশাহত করেননি জঙ্গলমহলের বাসিন্দারা। ভোট মেটার পর এই প্রথম জঙ্গলমহলে এলেন মুখ্যমন্ত্রী। আর প্রথম দিনই সেখানকার মানুষের মন জয় করে নিলেন তিনি। নিজের জননেত্রীসুলভ আচরণের মাধ্যমে মন জিতে নিলেন আমজনতার। আদিবাসী ঐতিহ্যকে সম্মান জানানোর পাশাপাশি মানুষকে বুঝিয়ে দিলেন, “আমি মুখ্যমন্ত্রী হতেই পারি কিন্তু আমি তোমাদেরই লোক।”  

[আরও পড়ুন: ‘হিন্দুদের মন্দির জ্বালিয়ে দেয় ইসলামের সৈনিকরা’, Bangladesh-এ সংখ্যালঘু নিপীড়নে ক্ষুব্ধ তসলিমা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে