Advertisement
Advertisement
Kunal Ghosh

ত্রিপুরার ৩ মামলায় কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জ গঠন স্থগিত, দিতে হবে না সশরীরে হাজিরাও

চার্জশিট তৈরিতে আইন না মানায় আটকে গেল চার্জ গঠন।

TMC leader Kunal Ghosh gets relief in Tripura lawsuits | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:September 3, 2022 3:04 pm
  • Updated:September 3, 2022 3:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতের নির্দেশে স্বস্তিতে কুণাল ঘোষ (Kunal Ghosh)। ‘সীতার পাতালপ্রবেশ’ মন্তব্য সংক্রান্ত তিন মামলায় তৃণমূলের (TMC) রাজ্য সাধারণ সম্পাদককে আর সশরীরে হাজিরা দিতে হবে না ত্রিপুরার আদালতে। শনিবার কুণালের আইনজীবীর আরজি মেনে এই নির্দেশ দিলেন বিচারক। পাশাপাশি চার্জশিট তৈরিতে আইন না মানায় এই মামলায় কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জ গঠনও আটকে গেল।

এদিন বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট সুস্মিতা দাসের এজলাসে কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জ গঠনের কথা ছিল। তৃণমূলের মুখপাত্র নিজেও উপস্থিত ছিলেন। এদিন কুণালের আইনজীবী অয়ন চক্রবর্তী পিটিশন দিয়ে বলেন, যে ধারাগুলিতে চার্জশিট দেওয়া হয়েছে, তার মধ্যে একটি ধারায় আইন না মেনে চার্জশিট দিয়েছে পুলিশ। এর উপর দাঁড়িয়ে চার্জ গঠন করা যায় না। সরকারি আইনজীবীও মেনে নেন চার্জশিটে আইনের নির্দেশ মানা হয়নি। ফলে দীর্ঘ শুনানির পর আটকে যায় চার্জগঠন। বিচারক মামলার রায়দান স্থগিত রাখেন।

Advertisement

[আরও পড়ুন: নিয়ম ভেঙে জোর করে বিমান ওড়ানোর দাবি! মনোজ তিওয়ারি-সহ ২ BJP সাংসদের বিরুদ্ধে FIR]

এদিন আইনজীবীদের আরজিতে সাড়া দিয়ে তিনটি মামলায় কুণালকে সশরীরে উপস্থিতি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ফলে সেপ্টেম্বরেই পরের শুনানির দিন কুণালকে আর ত্রিপুরায় যেতে হবে না।

Advertisement

তৃণমূলের রাজ্য় সাধারণ সম্পাদক কুণাল এদিন বলেন, “সীতার পাতালপ্রবেশ সবাই জানেন। আমি জনমদুঃখিনী সীতামায়ের কথা বলে কোনও অন্যায় করিনি। বিজেপি কর্মীরা জয় শ্রীরাম স্লোগান দিয়ে আক্রমণ করত বলেই আমি কথা প্রসঙ্গে বিষয়টা তুলেছিলাম। রাজনীতিতে ধর্ম জড়ানো কখনই উচিত নয়। রামের নামে সন্ত্রাস করেছিল বলেই আমি মা সীতার পরিণতির কথা বলেছিলাম।” এরপর কুণাল অমরপুর পার্টি অফিসে তৃণমূল কর্মীদের সঙ্গে বৈঠক করেন। বিকেলে আগরতলায় রাজ্যদপ্তরে যাওয়ার কথা তাঁর।

[আরও পড়ুন: কেন্দ্রের একতরফা সিদ্ধান্তের ফল, পুজোয় বাঙালির পাতে অধরাই পদ্মার ইলিশ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ