Advertisement
Advertisement
Mamata Banerjee

গুজরাটে Mamata, এবার মোদির গড়েও শোনা যাবে ‘দিদি’র ২১ জুলাইয়ের বার্তা

গুজরাটে সংগঠন গড়ছে তৃণমূল।

TMC Leader Mamata Banerjee's speech will be delivered to Gujarat on 21 July | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:July 18, 2021 9:36 am
  • Updated:July 18, 2021 1:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় পদ্ম ফোটাতে প্রচার চালিয়েছিলেন মোদি-শাহ জুটি। ছুটে এসেছিলেন গেরুয়া শিবিরের তাবড় নেতারা। এবার খোদ মোদি-শাহের ‘গড়’ গুজরাটে সংগঠন গড়ছে তৃণমূল (TMC)। এমনকী, ২১ জুলাই সেখানে শোনানো হবে ‘দিদি’র বক্তৃতাও। সেই প্রস্তুতিও শুরু করে ফেলেছে ‘সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস, গুজরাট প্রদেশ’।

বিজেপির বাঘা-বাঘা নেতাদের বিরুদ্ধে দাঁড়িয়ে কার্যত একা লড়াই করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ব্যক্তিগত আক্রমণ থেকে দলে ভাঙন, বিশ্বস্ত সৈনিকদের দলবদল, কোনও কিছুই তাঁর জনপ্রিয়তায় দাগ কাটতে পারেনি। বরং গত দুবারের চেয়ে বেশি সংখ্যক আসন নিয়ে ক্ষমতায় এসেছেন তৃণমূল নেত্রী। তার পর থেকেই ‘বাঙালি প্রধানমন্ত্রী’, ‘দিদি এবার PM হবে’-র মতো স্লোগান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। রাজনৈতিক মহলের একাংশের দাবি, দেশজুড়ে বিজেপি বিরোধিতায় ভরসাযোগ্য মুখ হয়ে দাঁড়িয়েছেন মমতা। আর সেই কথা মাথায় রেখেই জাতীয়স্তরের রাজনীতিতে গুরুত্ব বাড়াতে ঝাঁপিয়েছে তৃণমূল।

Advertisement

[আরও পড়ুন: ফের ধর্মের রাজনীতিতে শান BJP’র? লোকসভা ভোটের আগেই খুলছে অযোধ্যার রামমন্দির]

সেই স্ট্র্যাটেজির অংশ হিসেবেই এবার দেশের বিভিন্ন প্রান্তে তৃণমূল নেত্রীর ২১ জুলাইয়ের ভাষণ পৌঁছে দিতে কোমর বাঁধছে ঘাসফুল শিবির। ইতিমধ্যে দিল্লিতে জায়ান্ট স্ক্রিন লাগিয়ে তৃণমূল নেত্রীর ভাষণ সম্প্রচার করার ঘোষণা করা হয়েছে। যোগীরাজ্য উত্তরপ্রদেশ, বিপ্লব দেবের ত্রিপুরা, হিমন্ত বিশ্বশর্মার অসম-সহ ঝাড়খণ্ড, তামিলনাড়ু, পাঞ্জাবেও তাঁর ভাষণ সম্প্রচার করা হবে বলে তৃণমূল সূত্রে খবর। তাৎপর্যপূর্ণভাবে এই তালিকায় জুড়েছে গুজরাটের (Gujarat) নামও। সে রাজ্যের ৩৩-এর মধ্যে ৩২ জেলাতেই বড় স্ক্রিনে ভারচুয়ালি হাজির থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলাইবাহুল্য, মোদি-শাহের ‘আপন রাজ্যে’ কড়া ভাষায় তাঁদেরই আক্রমণ শানাবেন তৃণমূলনেত্রী।

Advertisement

[আরও পড়ুন: ‘বেদে লেখা নেই, তাই চারধাম যাত্রার লাইভ স্ট্রিমিং করা যাবে না’, ঘোষণা উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর]

ইতিমধ্যে গুজরাটি ভাষায় পোস্টার ছাপিয়ে পশ্চিমের রাজ্যে বিলি করা হচ্ছে। তাৎপর্যপূর্ণভাবে সেই পোস্টারে ‘দিদি’ শব্দটি ব্যবহার করা হয়েছে। প্রসঙ্গত, একুশের ভোটের আগে এই দিদি শব্দবন্ধ দিয়েই তৃণমূলনেত্রীকে কটাক্ষ করেছিলেন মোদি-শাহ-নাড্ডারা। এবার সেই সম্বোধনের উপর জোর দিয়েই গুজরাটে শুরু হয়েছে প্রচার। পোস্টারে লেখা হয়েছে, প্রধান বক্তা ‘দিদি মমতা ব্যানার্জি’। তৃণমূলের ‘চেয়ারপার্সন’ হিসেবে তিনি ভাষণ দেবেন বলে লেখা হয়েছে। বঙ্গে জব্বর প্রচার চালিয়েও শেষমেশ পদ্ম ফোটাতে ব্যর্থ হয়েছেন মোদি-শাহ জুটি, এবার তাঁদের রাজ্য গুজরাটের মানুষের মনে ‘দিদি’র বক্তৃতা কতটা দাগ কাটতে পারে, সেটাই এখন দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ