BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Goa Election 2022: ‘ওদের ভোট দেওয়া মানেই বিজেপিকে দেওয়া’, গোয়ায় কংগ্রেসকে তুলোধোনা অভিষেকের

Published by: Paramita Paul |    Posted: January 20, 2022 6:10 pm|    Updated: January 20, 2022 11:22 pm

TMC MP Abhishek Banerjee slams Congress leader P Chidambaram in Goa | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “গোয়ায় (Goa) কংগ্রেসকে ভোট দেওয়ার অর্থ বিজেপিকে জিতিয়ে দেওয়া।” ২০১৭ সালের ইতিহাস টেনে বৃহস্পতিবার গোয়ায় কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূল-কংগ্রেসের জোট নিয়ে পি চিদাম্বরমের বক্তব্যকে সম্পূর্ণ মিথ্যে এবং বিভ্রান্তিকর বলেও দাবি করলেন তিনি।

এই প্রথমবার মাণ্ডবী তীরের এই ছোট্ট রাজ্যের ভোটের ময়দানে নেমেছে তৃণমূল (TMC)। সংগঠন তৈরির প্রথম দিন থেকে তৃণমূলের বিরুদ্ধে বিজেপি (BJP) বিরোধী ভোট ভাগাভাগির অভিযোগ উঠেছে। এদিন সেই অভিযোগ উড়িয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বরং বিজেপিকে সাহায্য করার অভিযোগ আনলেন কংগ্রেসের বিরুদ্ধে। এমনকী, কংগ্রেস গোয়ার আমজনতাকে ভুল বোঝাচ্ছে বলেও দাবি করলেন তিনি। অভিষেকের কথায়, “গোয়ার মানুষকে যারা ভুল বোঝাচ্ছে। ভুল পথে চালনা করছে। তাঁদের মুখোশ খুলে দেওয়া দরকার।”

[আরও পড়ুন: ওষুধের দোকান থেকে এবার আপনিও কিনতে পারবেন করোনার জোড়া ভ্যাকসিন! মিলল প্রাথমিক ছাড়পত্র]

এর পরই গোয়ার দায়িত্বপ্রাপ্ত কংগ্রেসের বর্ষীয়ান নেতা পি চিদাম্বরমের বিরুদ্ধে সরাসরি তোপ দাগেন। বলেন, “পি চিদাম্বরম বলছেন, জোটের প্রস্তাবই দেয়নি তৃণমূল। অথচ আমাদের সর্বভারতীয় স্তরের নেতা পবন বর্মা ২৪ ডিসেম্বর দুপুর দেড়টার সময় চিদাম্বরমের বাড়িতে যান। সেখানে গিয়ে কথা বলেন।” অভিষেকের চ্যালেঞ্জ, আমি যদি মিথ্যে বলি, আমাদের বিরুদ্ধে মানহানির মামলা করুক চিদাম্বরম।আদালতে প্রমাণ করে দেব কে ঠিক আর কে ভুল। কে সত্য গোপন করছে, কে বিভ্রান্তি ছড়াচ্ছে, তা হাতেনাতে প্রমাণ হয়ে যাবে।” তৃণমূল নেতার অভিযোগ, “নিজের রাজনৈতিক স্বার্থে এধরনের কথা বলছেন চিদাম্বরম। আগে তো নীতি নিয়ে সহমত হতে হবে, তার পর তো তথ্যভিত্তিক আলোচনা।” গোয়ায় কংগ্রেস বিজেপিকে হারাতে না পারলে চিদাম্বরমের পদত্যাগ করা উচিত বলেও মন্তব্য করেন অভিষেক।

এর পরই অভিষেকের দাবি, ”২০১৭ সালে কংগ্রেস ছেড়ে বিধায়করা বিজেপিতে গিয়েছেন। কারণ তাঁদের নিজস্ব স্বার্থ ছিল। গোয়ার মানুষের জন্য লড়াই করেনি তারা।” এর পরই তাঁর কটাক্ষ, “কংগ্রেসকে ভোট দেওয়া মানেই বিজেপিকে ভোট দেওয়া। ওদের জেতানো।” সবমিলিয়ে এদিনের সাংবাদিক সম্মেলন থেকে কংগ্রেস-বিজেপির অলিখিত জোটের দিকেই ইঙ্গিত করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। 

[আরও পড়ুন: পাকিস্তানের লাহোরে বোমা বিস্ফোরণে মৃত ৩, আহত অন্তত ২৩ জন]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে