Advertisement
Advertisement

Breaking News

Yusuf Pathan

সাংসদ হতেই রাজনৈতিক প্রতিহিংসা? জমি মামলায় ইউসুফকে নোটিস বরোদা পুরসভার

অভিযোগ, জোরপূর্বক জমি দখল করার চেষ্টা করেন পাঠান। পুরসভার ওই জমিতে পাঁচিলও তুলে দিয়েছেন তিনি।

TMC MP Yusuf Pathan gets notice over encroachment in Vadodara
Published by: Subhajit Mandal
  • Posted:June 14, 2024 10:10 am
  • Updated:June 14, 2024 2:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল কংগ্রেসের সাংসদ হওয়ার পরই প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানকে হেনস্তার চেষ্টা শুরু হয়ে গেল গুজরাটে! পাঠান তাঁর বাড়ির লাগোয়া একটি প্লটের জমি বেআইনিভাবে দখল করে পাঁচিল তুলেছেন বলে অভিযোগ জানিয়ে নোটিস পাঠাল বরোদা পুরসভা।

বরোদার বাসিন্দা ইউসুফ পাঠান (Yusuf Pathan) এবার বাংলার বহরমপুর কেন্দ্র থেকে তৃণমূলের সাংসদ হয়েছেন। ৪ জুন ভোটের ফল প্রকাশ হয়েছে। ৬ জুন-ই পাঠানকে নোটিশটি পাঠানো হয় বরোদা পুরসভার পক্ষ থেকে। পুরসভার অভিযোগ, পাঠান বরোদা পুরসভার জমি পাঠান জোর করে দখল করার চেষ্টা করছেন। বেআইনিভাবে জমিতে দেওয়ালও তুলেছেন। তবে বৃহস্পতিবার পুরসভার স্থানীয় বিজেপি (BJP) কাউন্সিলর বিষয়টি প্রকাশ্যে এনেছেন। তাঁর দাবি, রাজনৈতিক প্রতিহিংসা থেকে এই নোটিসটি দেওয়া হয়নি। জমিটি নিয়ে বিতর্ক দীর্ঘদিনের।

Advertisement

[আরও পড়ুন: দুবাইয়ের ধাঁচে এবার পুজোর আগে কলকাতায় শপিং ফেস্টিভ্যাল, উদ্যোগ মুখ্যমন্ত্রীর]

ওই বিজেপি কাউন্সিলরের অভিযোগ, ২০১২ সালে বরোদার তানাদালজা এলাকার একটি জমি কেনেন ইউসুফ পাঠান। তার লাগোয়া যে জমিটি, সেটিও কিনে নেওয়ার চেষ্টা করেন, কিন্তু জমিটি পুরসভার। কিন্তু পুরসভার তরফে পাঠানের এই জমি কেনার প্রস্তাব খারিজ করে দেওয়া হয়। পরে পুর বৈঠকে পাঠানের জমি কেনার প্রস্তাব পাশ হলেও, রাজ্য সরকারের তরফে তা খারিজ করে দেওয়া হয়।

Advertisement

[আরও পড়ুন: রাজ্যসভায় মনোনয়ন পেশ অজিত পওয়ারের স্ত্রীর, জিতলেই মোদির ক্যাবিনেটে!]

অভিযোগ, এর পরই জোরপূর্বক জমি দখল করার চেষ্টা করেন পাঠান। পুরসভার ওই জমিতে পাঁচিলও তুলে দিয়েছেন তিনি। পুরসভার তরফেও জানানো হয়েছে, জমি জবরদখলের জন্য ইউসুফ পাঠানকে নোটিস পাঠানো হয়েছে। যদিও এর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্রের তত্ত্বও জোরাল। প্রশ্ন উঠছে, এতদিন বাদে হঠাৎ কেন এই জমি মামলায় নোটিস দেওয়া হল?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ