BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ত্রিপুরায় অভিষেকের মিছিল করাতে বদ্ধপরিকর তৃণমূল, ফের দিন বদলের সিদ্ধান্ত

Published by: Subhajit Mandal |    Posted: September 14, 2021 1:32 pm|    Updated: September 14, 2021 2:07 pm

TMC to hold rally in Tripura under Abhishek Banerjee's leadership | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সন্দীপ চক্রবর্তী: দু’বার অনুমতি মেলেনি। তবুও যে কোনওভাবে ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মহামিছিলের আয়োজন করতে চায় তৃণমূল কংগ্রেস। দিন বদল করে ফের আগরতলায় মহামিছিলের অনুমতি চাইল দল। নতুন কর্মসূচি অনুযায়ী আগামী ২২ সেপ্টেম্বর আগরতলায় মহামিছিলে নেতৃত্ব দেবেন অভিষেক। এবার আগেভাগেই এই কর্মসূচির অনুমতি চেয়ে প্রশাসনের কাছে আবেদন করেছে তৃণমূল।

TMC to hold rally in Tripura under Abhishek Banerjee's leadership

প্রসঙ্গত, ত্রিপুরায় (Tripura) অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই কর্মসূচি প্রথমে হওয়ার কথা ছিল ১৫ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার। কিন্তু শেষপর্যন্ত সেই মিছিলের অনুমতি দেয়নি ত্রিপুরা পুলিশ। পুলিশের তরফে জানানো হয়, এ রাজ্যের নিয়ম অনুযায়ী মিছিলের ৭২ ঘণ্টা আগে লিখিত অনুমতি চাইতে হয়। জানাতে হয়, মিছিলের বিস্তারিত তথ্য। কারা থাকবেন মিছিলে, কোন পথে হবে মিছিল, তা লিখিতভাবে পুলিশকে জানাতে হয়। কিন্তু তৃণমূলের তরফে লিখিতভাবে সেই অনুমতি চাওয়া হয়নি বলে দাবি করে পুলিশ। ত্রিপুরা পুলিশ আরও জানায়, ওই একই দিনে একই সময়ে একই রুটের অন্য একটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে। যারা আগেই লিখিতভাবে অনুমতি চেয়েছিল। তাই তৃণমূলের (TMC) বদলে সেই রাজনৈতিক দলটিকে মিছিলের অনুমতি দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘ইয়ে ডর হামে আচ্ছা লাগা’, দিন বদলেও ত্রিপুরায় মিছিলের অনুমতি না মেলায় খোঁচা অভিষেকের]

বুধবার অনুমতি না পেয়ে বৃহস্পতিবার অভিষেকের শোভাযাত্রার আয়োজন করার সিদ্ধান্ত নেয় তৃণমূল। ফের অনুমতির জন্য আবেদন করা হয়। কিন্তু এবারেও অনুমতি দেয়নি ত্রিপুরা প্রশাসন। এক্ষেত্রে ত্রিপুরা পুলিশের যুক্তি ছিল, ১৭ তারিখ বিশ্বকর্মা পুজো (Vishwakarma Puja)। তবে ১৬ তারিখ থেকেই ত্রিপুরায় পুজো শুরু হয়ে যায়। ধুমধাম করেই প্রায় প্রতিটা মোড়েই পুজো হয় এখানে। পুলিশকর্মী-সহ অনেকেই পুজোয় শামিল হন। ফলে বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়েন থাকে। তাই ১৬ তারিখ তৃণমূল কর্মসূচির পরিকল্পনা করলে নিরাপত্তার সমস্যা দেখা দিতে পারে।

[আরও পড়ুন: UP Elections: মহাজোট জল্পনায় ইতি! উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কার নেতৃত্বে একা লড়াইয়ের ঘোষণা কংগ্রেসের]

দু’ বার অনুমতি চেয়ে না পাওয়ার পরও থামতে নারাজ শাসক দল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওই শোভাযাত্রার দিন বদলে আগামী ২২ সেপ্টেম্বর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার যাতে কোনও অভিযোগে প্রশাসন মিছিলের অনুমতি বাতিল করতে না পারে, তা নিশ্চিত করতে মঙ্গলবারই আবেদন করে দেওয়া হয়েছে। অভিষেকের মিছিলকে সামনে রেখে ১৬ সেপ্টেম্বর থেকেই প্রচারে নেমে পড়ছে তৃণমূল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×