BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মন্দির প্রদক্ষিণের সময় পাহাড় থেকে পড়ে বেঘোরে মৃত্যু ভক্তের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 15, 2017 11:18 am|    Updated: October 15, 2017 11:18 am

TN: Man falls off 3500-ft-high cliff taking rounds of a temple

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বিজ্ঞানের যতই উন্নতি হোক না কেন, ভগবানের প্রতি মানুষের বিশ্বাস এখনও অটুট। তাই বিশেষ তিথিতে এখনও মন্দিরে ভক্তদের ঢল নামে। মনোস্কামনা পূরণের জন্য মানতও করেন অনেকেই। দণ্ডী কেটে মন্দির প্রদক্ষিণ করতে দেখা যায় ভক্তদের। তামিলনাড়ুতে ভাগ্য ফেরাতে প্রাণের ঝুঁকি নিয়ে পাহাড়ে কোলে অবস্থিত একটি মন্দির প্রদক্ষিণ করতে গিয়েছিলেন এক যুবক। কিন্তু, শেষরক্ষা হল না। পা পিছলে ৩৫০০ ফুট উঁচু থেকে পড়ে মারা গেলেন তিনি।

[ফ্রিজের মধ্যে তিন টুকরো দেহ, যুবকের নৃশংস খুনে সন্দেহ বন্ধুকে]

তামিলনাড়ুর তিরুচেরাপল্লি শহরের সঞ্জীবী পেরুমল মন্দিরটি বহু পুরনো। প্রায় ৩৫০০ ফুট উঁচু একটি পাহাড়ে চূড়োয় অবস্থিত মন্দিরটি। কথিত আছে, পায়ে হেঁটে এই মন্দির প্রদক্ষিণ করলে নাকি ভক্তদের মনোস্কামনা পূরণ হয়। এই প্রথা বা রেওয়াজকে বলে গিরিভালাম। কিন্তু ঘটনা হল, সঞ্জীবী পেরুমল মন্দিরে চারপাশে পা রাখার কোনও জায়গাই নেই। তাই ইচ্ছা থাকলেও, মন্দির প্রদক্ষিণ করার সাহস পান না ভক্তরা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিজের ভাগ্য ফেরাতে কার্যত প্রাণের ঝুঁকি নিয়েই সঞ্জীবী পেরুমল মন্দির প্রদক্ষিণ করতে গিয়েছিলেন ওই ব্যক্তি। বারণ করা সত্ত্বেও তিনি শোনেননি। জানা গিয়েছে, দু’বার মন্দিরটি প্রদক্ষিণও করে ফেলেছিলেন ওই ব্যক্তি। কিন্তু, তৃতীয় বার প্রদক্ষিণ করার সময়েই ঘটে বিপর্যয়। পা পিছলে যাওয়ায় আর শরীরের ভারমাস্য রাখতে পারেননি। ৩৫০০ ফুট উঁচু পাহাড় থেকে নিচে পড়ে যান ওই ব্যক্তি।

[গো-রক্ষার নামে দাদাগিরি, সংখ্যালঘুদের থেকে কাড়া হল ৫১টি গরু]

ঘটনার সত্যতা যাচাই করার জন্য পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। যদিও স্থানীয় থানার এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, এইরকম কোনও ঘটনার কথা তাঁদের জানা নেই।

[আধার-ফোন সংযোগে ‘বেআইনি’ চাপ টেলিকম সংস্থাগুলির, অভিযোগ গ্রাহকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে