BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জিওর সঙ্গে পাল্লা দিতে রোমিং চার্জ তুলে দিল এয়ারটেল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 27, 2017 1:09 pm|    Updated: February 27, 2017 1:35 pm

To cushion Reliance Jio blow, Airtel scraps roaming charges

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলায়েন্স জিওর চাহিদার সঙ্গে পাল্লা দিতে বাকি টেলিকম সংস্থাগুলিও কোমর বেঁধে আসরে নেমেছে। ইতিমধ্যেই বেশ কিছু সস্তার ডেটা প্ল্যান বাজারে এনেছে এয়ারটেল, ভোডাফোনের মতো সংস্থাগুলি। এবার এয়ারটেল গ্রাহকদের জন্য এল আরও একটি সুখবর। সোমবার ভারতী এয়ারটেলের তরফে জানিয়ে দেওয়া হল, এবার থেকে সারা ভারতে রোমিংয়ের জন্য ইনকামিং এবং এসএমএস-এর জন্য কোনও আলাদা চার্জ লাগবে না। শুধু তাই নয়, আউটগোয়িং কলের ক্ষেত্রেও বেশি অর্থ ব্যয় করতে হবে না গ্রাহকদের।

(শুটিং বিশ্বকাপের মঞ্চে সোনা জিতলেন জিতু-হিনা)

চলতি মাসের পয়লা এপ্রিল থেকেই এই পরিষেবা চালু হতে চলেছে। ন্যাশনাল রোমিংয়ে আলাদা করে কোনও ডেটা প্যাক দিয়ে রিচার্জ করারও প্রয়োজন হবে না। অর্থাৎ এবার থেকে রাজ্যের বাইরে থাকলে ফোন রিসিভ করা বা কল করা নিয়ে এয়ারটেল গ্রাহকদের আর কোনও চিন্তা করতে হবে না। ভারতী এয়ারটেলের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোপাল ভিত্তল বলেন, “ন্যাশনাল রোমিং বলে আরও কিছু থাকল না। এবার গোটা দেশেই লোকালের মতো পরিষেবা মিলবে।”

(অজিদের কাছে হারের জ্বালা ভুলতে এটাই করলেন কোহলিরা)

ইতিমধ্যেই বিশ্বের বেশ কয়েকটি দেশে আন্তর্জাতিক রোমিংয়ে খরচ কমানোর জন্য অনেকগুলি ডেটা প্যাক চালু করেছে এই টেলিকম সংস্থা। গ্রাহকের প্রয়োজন অনুযায়ী একদিন, ১০দিন, অথবা ৩০দিনের অফার প্যাক দিয়ে রিচার্জ করতে পারেন। তবে পয়লা এপ্রিলের পর থেকে প্রি-পেড এবং পোস্ট পেড গ্রাহক উভয়ই আরও বেশি সুবিধা লাভ করতে চলেছেন। এবার থেকে একটি সিমই বিশ্বের প্রায় সমস্ত দেশে ব্যবহার করা যাবে। পাশাপাশি আন্তর্জাতিক রোমিংয়ের জন্য বিল দেখে আর মাথায় হাত পড়বে না।

x20-1474357632-airtel5-1479967206

এয়ারটেলের তরফে বলা হয়েছে, নয়া পরিষেবা অনুযায়ী রোমিংয়ের ক্ষেত্রে প্রতি মিনিটে ৩ টাকা করে কল চার্জ কমিয়ে দেওয়া হচ্ছে। অন্যদিকে ইন্টারনেট ডেটার ক্ষেত্রে প্রতি এমবি-তে ৩ টাকা করে চার্জ কমছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement