১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাঠুয়া কাণ্ডে ন্যায়বিচারের প্রতিশ্রুতি দেওয়ায় মুফতিকে কটূক্তি বিজেপি নেতার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 22, 2018 2:03 pm|    Updated: May 22, 2018 2:03 pm

To support Kathua victim, BJP Lawmaker's Brother Abuses Mufti

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশে অভিযোগ দায়ের হল এক বিজেপি নেতা ভাইয়ের বিরুদ্ধে। জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে কটূক্তি করার জন্য তার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। কাঠুয়ায় আট বছরের নাবালিকাকে ধর্ষণ ও খুনের ঘটনায় ন্যায়বিচারের আশ্বাস দিয়েছেন মুফতি। সেই কারণেই তাঁকে অশালীন ভাষায় আক্রমণ করা হয় বলে জানিয়েছে পুলিশ।

[ রোহিঙ্গা ক্যাম্পে ইট-পাটকেল, মদের বোতল নিক্ষেপ বার্মিজ সেনার ]

এনিয়ে পুলিশ একটি এফআইআরও দায়ের হয়েছে। পুলিশ সূত্রে খবর, একটি ভিডিওয় দেখা গিয়েছে রাজেন্দর সিং নামে ওই বিজেপি নেতা জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে অশালীন ভাষায় আক্রমণ করছে। এই রাজেন্দর সিং বিজেপি নেতা লাল সিংয়ের ভাই। কাঠুয়া ধর্ষণ কাণ্ডের কথা প্রকাশ্যে আসার পর অভিযুক্তদের সমর্থন করেছিলেন লাল সিং। তখন তাঁর বিরুদ্ধে প্রচুর সমালোচনা শুরু হয়। একপ্রকার বাধ্য হয়েই মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে হয় লাল সিংকে। তারপরই লাল সিং ও তাঁর ভাই রাজেন্দর সিংয়ের রোষের মুখে পড়েন মেহবুবা মুফতি। রাজেন্দর একটি ভিডিওয় মুফতিকে কটূক্তি করেন।

Rajender

রবিবার ‘ডোগরা স্বাভিমান’ নামে একটি মিছিলের আয়োজন করা হয়েছিল। সেখানে কাঠুয়ার হীরানগরের প্রায় কয়েক হাজার মানুষ যোগ দিয়েছিলেন। সিং সেখানে পুলিশ ডিপার্টমেন্টকে তুলোধোনা করেন। কাঠুয়া গণধর্ষণ মামলায় ধর্ষণ, হত্যা ও প্রমাণ লোপাটের জন্য চার পুলিশ-সহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। সেই নিয়েই নিজের ক্ষোভের কথা প্রকাশ করেন তিনি। বলেন, পুলিশের ক্রাইম ব্রাঞ্চের তদন্ত ও সংবাদমাধ্যমের খবর ডোগরার ভাবমূর্তি নষ্ট করেছে। মিছিলে সিবিআই তদন্তেরও দাবি তোলা হয়।

[ আমেরিকাকে বার্তা, দক্ষিণ চিন সাগরে প্রথমবার নামল চিনা বোমারু বিমান ]

লাল সিং কাশ্মীরি মুসলিমদের বিরুদ্ধে তীব্র রোষ প্রকাশ করেন। আর তাঁর ভাই রাজেন্দ্র সিং জাতীয় পতাকার বাহকদের উদ্দীপ্ত করেন ও মুখ্যমন্ত্রী মুফতিকে অশালীন ভাষায় আক্রমণ করেন। ঘটনার পর ওমর আবদুল্লা টুইটারে জানান, মেহবুবা মুফতির বিরুদ্ধে যে ধরনের ভাষা ব্যবহার করা হয়েছে তা মেনে নেওয়া যায় না। পুলিশ সূত্রে জানানো হয়েছে, লাল সিংয়ের বিরুদ্ধে কাঠুয়া থানায় এফআইআর দায়ের করা হয়েছে। খুব শিগগিরই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে