BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পাঁচ রাজ্যের চারটিতেই ক্ষমতায় আসছে বিজেপি’, দিল্লিতে একযোগে দাবি শাহ-নাড্ডার

Published by: Subhajit Mandal |    Posted: March 6, 2022 9:37 am|    Updated: March 6, 2022 9:37 am

Top BJP leaders on Saturday exuded confidence that the party will retain power in four states

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের নির্বাচন (UP Election 2022) এখনও শেষ হয়নি। সপ্তম তথা শেষ দফার নির্বাচন সোমবার। রাজনৈতিক মহলের একটা বড় অংশের ধারণা, এই দফাতেই ঠিক হয়ে যাবে দেশের সবচেয়ে বড় রাজ্যে কারা ক্ষমতায় আসছে। এ হেন গুরুত্বপূর্ণ নির্বাচনের ঠিক আগে আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) একযোগে দাবি করলেন, উত্তরপ্রদেশ তো বটেই বিজেপি যে চার রাজ্যে ক্ষমতায় আছে, সেই চারটি রাজ্যেই ফের ক্ষমতা দখল করবে গেরুয়া শিবির।

উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া, মণিপুর এবং পাঞ্জাব (Punjab Election)। একযোগে এই পাঁচ রাজ্যে শুরু হয়েছিল নির্বাচন প্রক্রিয়া। এর মধ্যে চার রাজ্যের নির্বাচন প্রক্রিয়া শেষ হয়েছে। বাকি শুধু উত্তরপ্রদেশের সপ্তম দফা। শেষ দফা বিজেপির জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ এই দফায় এমন এলাকায় ভোট হচ্ছে যা বিজেপির শক্ত ঘাঁটি হিসাবে পরিচিত। এ হেন গুরুত্বপূর্ণ নির্বাচনের আগে শনিবার দিল্লি থেকে অমিত শাহ (Amit Shah) এবং জেপি নাড্ডারা একযোগে সাংবাদিক বৈঠক করে ভোটারদের মধ্যেকার সংশয় দূর করার চেষ্টা করলেন। দাবি করলেন, উত্তরপ্রদেশ-সহ চার রাজ্যেই ক্ষমতায় ফিরবে বিজেপি। পাঞ্জাবেও তাঁদের ভোট তাৎপর্যপূর্ণভাবে বাড়বে।

[আরও পড়ুন: যুদ্ধের আবহে ব্রহ্মস ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ, আরও শক্তিশালী ভারতের নৌবাহিনী]

এদিন অমিত শাহ উত্তরপ্রদেশ প্রসঙ্গে বলেন,”ভোটের আগে উত্তরপ্রদেশের কিছু নেতা দল ছেড়েছে কিন্তু ভোটাররা যায়নি। এবারে উত্তরপ্রদেশে যেভাবে প্রচার হয়েছে সেটা স্বাধীন ভারতে ইতিহাসে বেনজির। মোদিজি উত্তরপ্রদেশের সাংসদ। কাশীতে যখন প্রধানমন্ত্রীর রোড শো হয়, তখন মানুষ তাঁকে যেভাবে স্বাগত জানায় সেটা স্বাধীন ভারতে ইতিহাস।” শাহ দাবি করেছেন,”যে পাঁচ রাজ্যে নির্বাচন হচ্ছে, সেই পাঁচ রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) যতটা জনপ্রিয়, এর আগে অন্য কোনও নির্বাচিত প্রধানমন্ত্রী এতটা জনপ্রিয় ছিলেন না।”

[আরও পড়ুন: ‘মমতার ক্ষতি করতে চেয়েছিল বিজেপি’, বারাণসীর বিক্ষোভ নিয়ে কমিশনে অভিযোগ সপার]

অমিত শাহ এবং জেপি নাড্ডার সাফ কথা, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর এবং গোয়ায় বিজেপি ফের ক্ষমতায় আসছে। যতই কঠিন লড়াইয়ের কথা বলা হোক, এই রাজ্যগুলিতে লড়াই একেবারেই সহজ। তবে, পাঞ্জাবে ক্ষমতায় আসার দাবি গেরুয়া শিবির করেনি। অমিত শাহ বলেছেন, পাঞ্জাবেও প্রত্যাশার তুলনায় ভাল ফল করবে বিজেপি জোট। তবে, সে রাজ্যের ভোটের পূর্বাভাস কোনও জ্যোতিষী ছাড়া দিতে পারবেন না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে