Advertisement
Advertisement
নিকেশ হিজবুল জঙ্গিনেতা

কাশ্মীরে ফের বড় সাফল্য সেনার, গুলির লড়াইয়ে খতম হিজবুলের শীর্ষ কম্যান্ডার

মঙ্গলবার রাতভর অবন্তীপোরায় সেনা-জঙ্গি গুলির লড়াই চলে।

Top Hizbul Commander Riyaz Naiko killed in gun battle

ফাইল ফটো

Published by: Subhamay Mandal
  • Posted:May 6, 2020 11:37 am
  • Updated:May 6, 2020 11:37 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপত্যকায় ফের বড় সাফল্য ভারতীয় সেনার। নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম শীর্ষ হিজুল কম্যান্ডার রিয়াজ নাইকো। মঙ্গলবার রাতভর কাশ্মীরের অবন্তীপোরায় সেনা-জঙ্গি গুলির লড়াই চলে। নিরাপত্তারক্ষীরা জঙ্গিদের ঘিরে ফেলেছিল। বুধবার সকালে সেনার গুলিতে খতম হয় রিয়াজ। জানা গিয়েছে, বুরহান ওয়ানির মতোই জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের শীর্ষ কম্যান্ডার ছিল রিয়াজ নাইকো।

মঙ্গলবার রাতে অবন্তীপোরায় কাশ্মীর পুলিশ, ৫৫ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস ও সিআরপিফের যৌথ অভিযান চলে অবন্তীপোরার বেইঘপোরায়। সেখানে জঙ্গিদের আস্তানা ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। সেখানে বেশ কিছু জঙ্গি আত্মগোপন করে রয়েছে বলে গোপন সূত্রে খবর পায় নিরাপত্তারক্ষীরা। এরপর রাতে শুরু হয় প্রবল গুলির লড়াই। এক শীর্ষ পুলিশ আধিকারিক জানিয়েছেন, বেশ কয়েকজন জঙ্গি নিহত হয়েছে গুলির লড়াইয়ে। নিকেশের মধ্যে রয়েছে রিয়াজও।

Advertisement

[আরও পড়ুন: লেন্সবন্দি অবরুদ্ধ কাশ্মীরের বাস্তব ছবি! পুলিৎজার পুরস্কার জিতলেন ৩ চিত্রসাংবাদিক]

এদিকে, রিয়াজ-সহ বেশ কিছু হিজুবল জঙ্গির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে উপত্যকায় উত্তেজনা বাড়তে পারে তাই ভূস্বর্গে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এদিকে, পুলওয়ামায় শেরশালি খ্রিউ এলাকায় আরও একটি সেনা অভিযানে মঙ্গলবার রাতে গুলির লড়াইয়ে নিকেশ হয়েছে এক জঙ্গি। তার নাম-পরিচয় জানা যায়নি। নিরাপত্তার খাতিরে এলাকার ১২ থেকে ১৫টি বাড়ি খালি করে দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: অশ্রুসজল চোখে শহিদ স্বামীকে শেষ কুর্নিশ কর্নেল আশুতোষের স্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ