১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে সেনার গুলিতে কোণঠাসা শীর্ষ লস্কর জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 8, 2016 12:54 pm|    Updated: December 8, 2016 3:51 pm

Top Lashkar-e-Taiba terrorist Abu Dujana cornered by forces in south Kashmir?

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সেনা-পুলিশের গুলির মুখে কোণঠাসা শীর্ষ লস্কর জঙ্গি আবু দুজানা। আরও তিন জঙ্গির মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের আরওয়ানি গ্রামে এই সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয়। যদিও আবু দুজানাকে ঘিরে ফেলার খবরের সত্যতা এখনও সেনার তরফে স্বীকার করা হয়নি। গুলির লড়াই শেষ না হওয়া পর্যন্ত কোনও কিছু স্পষ্ট করে জানাতে চাইছে না সেনা।

abu_dujana_web

যদিও স্থানীয় একটি সংবাদ পত্রের তরফে আবু দুজানা, আবদুল মাজিদ ও গানিয়ার আটকে পড়ার কথা দাবি করা হয়েছে। তবে স্থানীয় ওই সংবাদপত্রের দাবি, এলাকা ঘিরে ফেললে জওয়ানদের লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে স্থানীয়রাও।

গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতেই আরওয়ানি গ্রাম ঘিরে ফেলে সেনা, জম্মু-কাশ্মীর পুলিশের বিশেষ একটি দল ও রাষ্ট্রীয় রাইফেলের জওয়ানরা। শুরু হয় গুলির লড়াই। তবে রাতের দিকে গুলি চলার শব্দ কিছুটা থামলেও বৃহস্পতিবার সকাল থেকে ফের শুরু হয়। জঙ্গিদের তরফে সেনাদের লক্ষ্য করে গুলি ছোঁড়া হলে পাল্টা গুলি চালায় সেনা জওয়ানরাও।

তবে দুজানাকে ধরতে পারলে বুরহান ওয়ানির পর সেনার সাফল্যে আরও একটি পালক যোগ হবে। জঙ্গিদের বিরুদ্ধে এটা একটা বড় সাফল্য হবে বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর. এই লস্কর শীর্ষ জঙ্গি আবু দুজানা জামাত-উদ-দওয়া প্রধান হাফিজ সইদের ঘনিষ্ঠ। এমনকি বুরহান ওয়ানি ছিল এর অনুপ্রেরণা। বুরহানের দেহ সমাধিস্থ করার দিনও আবু দুজানার গোপন উপস্থিতির কথা শোনা গিয়েছে। জম্মু-কাশ্মীরে একাধিক নাশকতা চালানোর অভিযোগ রয়েছে এই দুজানার বিরুদ্ধে। এই জঙ্গির মাথার দাম ধার্য করা হয়েছিল ৮ লক্ষ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে