Advertisement
Advertisement

কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই ট্রেনের কামরায় আগুন, আতঙ্ক হায়দরাবাদে

দাউদাউ করে জ্বলে যায় দুটি কামরা।

Train coaches caught fire in Hyderabad
Published by: Anwesha Adhikary
  • Posted:June 20, 2024 1:10 pm
  • Updated:June 20, 2024 2:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার রেশ এখনও কাটেনি। তার মধ্যেই ফের বড়সড় বিপত্তি রেলে। বৃহস্পতিবার হায়দরাবাদের (Hyderabad) একটি ট্রেনে আগুন লেগে যায়। দাউদাউ করে জ্বলে যায় দুটি কামরা। কীভাবে দুটি কামরায় আগুন লাগল, সেই কারণ এখনও জানা যায়নি। 

[আরও পড়ুন: পাটনা হাই কোর্টে বড় ধাক্কা নীতীশের, ‘পিছড়েদের’ জন্য ৬৫ শতাংশ সংরক্ষণ বাতিল

জানা গিয়েছে, দক্ষিণ মধ্য রেলের প্রধান দপ্তর থেকে খানিকটা দূরে মেট্টুগুড়ার কাছে দাঁড় করানো ছিল রেলের কামরাগুলো। সেকেন্দ্রাবাদ যাওয়া ট্রেনগুলোর অধিকাংশই এখানে রাখা হয়। এখানে ট্রেনের কামরা পরিষ্কার করার পরে ফের রওনা করানো হয় কামরাগুলোকে। সেখানে থাকা ট্রেনেই আগুন লাগে বৃহস্পতিবার।

জানা গিয়েছে, সকাল পৌনে এগারোটা নাগাদ আগুন লাগে দুটি কামরায়। দমকলের ইঞ্জিন ওই এলাকায় পৌঁছলেও কাজ শুরু করতে সমস্যায় পড়েন কর্মীরা। কারণ ঘন ঝোপঝাড়ের মধ্যে গিয়ে সঠিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনা যাচ্ছিল না। সেই সঙ্গে কামরার ভিতর থেকে বেরনো ধোঁয়ার কারণেও আগুন নেভানোর কাজ ব্যাহত হয়। তবে দীর্ঘ প্রচেষ্টার পরে অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে।

কিন্তু দাঁড়িয়ে থাকা অবস্থায় কী করে আগুন লাগল ট্রেনের কামরায়? সেই উত্তর এখনও অধরা। রেল কর্মীরাও বুঝতে পারছেন না ফাঁকা কামরায় আগুন লাগার উৎস কী হতে পারে। আধিকারিকদের তরফে জানানো হয়েছে, গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু হবে। তার পরেই আগুন লাগার আসল কারণ জানা যাবে।

[আরও পড়ুন: লোকসভায় বিশ্রী ফল, কারণ খতিয়ে দেখতে ৮ রাজ্যে কমিটি কংগ্রেসের, বাদ কেন বাংলা?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ