২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আর্তনাদেও গলল না মন, জমি বিবাদে আদিবাসী মহিলার গায়ে আগুন, ভিডিও করল ৩ দুষ্কৃতী

Published by: Sayani Sen |    Posted: July 4, 2022 9:54 am|    Updated: July 4, 2022 9:54 am

Tribal woman battles for life after being set ablaze over land dispute in Madhya Pradesh । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমি বিবাদের জের। আদিবাসী মহিলার (Tribal Woman) গায়ে আগুন লাগিয়ে দিল তিনজন। বাঁচার কাতর আরজি জানালেও মেলেনি সাহায্য। পরিবর্তে ঘটনার ভিডিও করল অভিযুক্তরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওই ভিডিও। বর্বরতার সাক্ষী মধ্যপ্রদেশ গুনা। মহিলার স্বামীর অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার ২জন। পলাতক আরও এক। 

মধ্যপ্রদেশের (Madhya Pradesh) গুনার ধানোরিয়ার বাসিন্দা ওই আদিবাসী মহিলা। শনিবার বিকেলে কাজ সেরে বাড়ি ফিরে কার্যত হতচকিত হয়ে যান মহিলার স্বামী। তিনি দেখেন অগ্নিদগ্ধ অবস্থায় রাস্তায় লুটিয়ে পড়ে রয়েছেন তাঁর স্ত্রী। জ্বালা যন্ত্রণায় কার্যত ছটফট করছেন। মহিলার স্বামী জানতে পারেন, প্রতাপ, শ্যাম কিরার এবং হনুমত নামে তিনজন তাঁদের বাড়িতে এসেছিল। স্ত্রীর সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। তারপর গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন লাগিয়ে দেওয়া হয়। মহিলার কাতর আর্তিতেও মন গলেনি অভিযুক্তদের। পরিবর্তে ঘটনার ভিডিও করে তারা। হৃদয়বিদারক এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ওই ভিডিওয় মহিলার যন্ত্রণায় কান্নাকাটির শব্দ শোনা গিয়েছে।

[আরও পড়ুন: OMG! অণ্ডকোষ বেজেই চলেছে বাঁশির মতো! আজব অসুখে চরম বিপাকে বৃদ্ধ]

মহিলাকে উদ্ধার করে ভোপালের হাসপাতালে ভরতি করা হয়। প্রায় ৮০ শতাংশ পুড়ে গিয়েছে তাঁর। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। আপাতত হাসপাতালের বেডে শুয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ওই মহিলা। অগ্নিদগ্ধ মহিলার স্বামী এই ঘটনায় বামোরি থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশ এখনও পর্যন্ত দু’জনকে গ্রেপ্তার করেছে। তবে একজন পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে।

ঠিক কী কারণে এমন পাশবিক আচরণ? মহিলার স্বামী জানান, গত মে মাসে একটি জমির মালিকানা পান তাঁরা। প্রতাপ, শ্যাম কিরার এবং হনুমত ওই জমিটি দখল করার চেষ্টা করে। তবে তাদের বারবার বাধা দেন দম্পতি। তা নিয়ে অশান্তি চলছিলই। আর সেই আক্রোশের বশে মহিলাকে জীবন্ত পুড়িয়ে মারার চেষ্টা করে অভিযুক্তরা। 

[আরও পড়ুন: গভীর রাতে পাঁচিল টপকে মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকে পড়লেন এক ব্যক্তি! নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে