BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ত্রিপুরায় আসন্ন পুরভোটের লড়াইয়ে ঝাঁপাচ্ছে তৃণমূল, তৈরি জনসংযোগের নয়া কর্মসূচি

Published by: Sucheta Sengupta |    Posted: October 21, 2021 9:19 pm|    Updated: October 21, 2021 9:20 pm

Trinamool Congress to participate in Tripura civic polls | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

প্রণব সরকার, আগরতলা: ত্রিপুরায় (Tripura) রাজনৈতিক কর্মকাণ্ড আরও বাড়াচ্ছে তৃণমূল। আসন্ন পুরসভা ও নিগম ভোটকে সামনে রেখে উত্তর পূর্বের এই রাজ্যে জনসংযোগ কর্মসূচিতে নামছে বাংলার শাসকদল। সাংসদ তথা তৃণমূলের অসমের নেত্রী সুস্মিতা দেব এই কর্মসূচির কথা ঘোষণা করেছেন। ২১ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত চলবে জনসংযোগের কাজ।

ত্রিপুরায় তৃণমূলের (TMC) নয়া রণকৌশলের কথা বৃহস্পতিবার জানিয়েছেন সুস্মিতা দেব। জানা গিয়েছে, ৮টি জেলা, ৫৮টি ব্লক ও ২০টি শহরে হবে এই জনসংযোগ কর্মসূচি। স্টিয়ারিং কমিটির সদস্যদের এই জন সংযোগের জন্য তিনটি গোষ্ঠীতে ভাগ করা হয়েছে। ২১ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে জনসংযোগ। আর তা শেষ হবে ৩১ অক্টোবর।

[আরও পড়ুন: দীপাবলির আগে সুখবর, ৩ শতাংশ ডিএ বাড়ল কেন্দ্রীয় সরকারি কর্মীদের]

সাংসদ সুস্মিতা দেব (Sushmita Dev) জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইয়ের বার্তাকে ছড়িয়ে দেওয়ার জন্য রাজ্যব্যাপী এই জনসংযোগ কর্মসূচি। মূলত বিভিন্ন হটস্পটে জনসংযোগ কর্মসূচি যেমন স্থানীয় নেতাদের নিয়ে মিটিং করে বিজেপি সরকারের বিভিন্ন ‘অগণতান্ত্রিক’ কাজকর্মের কথা তুলে ধরা হবে। প্রতিটি যানবাহনে চলবে এই জনসংযোগ অভিযান। বিভিন্ন ওয়ার্ড গ্রাম ও শহরে হবে আলোচনা সভা। তিনটি গোষ্ঠীর মধ্যে একটি গোষ্ঠীর নেতৃত্ব দেবেন সুস্মিতা দেব নিজেই। আরেকটি গোষ্ঠীর নেতৃত্বে থাকছেন স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিক এবং আরেকটি গোষ্ঠীতে থাকছেন আশিসলাল সিং।

[আরও পড়ুন: প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে সেলফি তোলার জের! শাস্তির মুখে যোগীরাজ্যের মহিলা কনস্টেবলরা]

আসন্ন পুরসভা ও নগর ভোটকে (Civic Poll) সামনে রেখে তৃণমূলের এই কর্মসূচি। প্রথমবার ত্রিপুরার পুরসভা ও নগর ভোটে অংশ নিতে চলেছে তৃণমূল কংগ্রেস। নভেম্বর মাসের মধ্যে এখানকার পুর ও নগর ভোট। বিজেপিও (BJP) প্রার্থী বাছাই শুরু করে দিয়েছে। প্রার্থী বাছাই নিয়ে দলীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এবং পর্যবেক্ষক বিনোদ কমার সোনকর। এদিকে, সিপিএম এদিন অবাধ পুরভোটের দাবিতে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে