BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

Pegasus বিতর্কে ধুন্ধুমার সংসদ, কেন্দ্রীয় মন্ত্রীর বক্তৃতার কাগজ ছিঁড়লেন তৃণমূল সাংসদ

Published by: Biswadip Dey |    Posted: July 22, 2021 5:42 pm|    Updated: July 22, 2021 6:42 pm

Trinamool MP Shantanu Sen Snatches Pegasus Statement From IT Minister in Rajya Sabha | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: : ক্রমেই উত্তপ্ত হচ্ছে পেগাসাস (Pegasus) বিতর্ক। বৃহস্পতিবার রাজ্যসভায় (Rajya Sabha) কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণোর (Ashwini Vaishnaw) হাত থেকে বক্তৃতার কাগজ ছিনিয়ে ‌নিয়ে ছিঁড়ে ফেলতে দেখা গেল তৃণমূল (TMC) সাংসদ শান্তনু সেনকে (Shantanu Sen)। পরে তিনি সেটি ডেপুটি চেয়ারম্যান হরিবংশ নারায়ণ সিংহের আসনের দিকে ছুঁড়ে দেন।

সংসদের বাদল অধিবেশনের তৃতীয় দিনেও পেগাসাস (Pegasus) কাণ্ড অব্যাহত। বৃহস্পতিবারও বিরোধীদের বিক্ষোভের জেরে একাধিক বার মুলতুবি রইল দুই কক্ষের অধিবেশন। শেষ পর্যন্ত রাজ্যসভার অধিবেশন এদিনের মতো মুলতুবি রাখা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত লোকসভার অধিবেশন অধিবেশন মুলতুবি রাখা হয়েছে ৪টে পর্যন্ত।

[আরও পড়ুন: স্মৃতি ইরানিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় অশালীন পোস্ট, জেলে উত্তরপ্রদেশের অধ্যাপক]

তবে এদিনের সবচেয়ে নাটকীয় মুহূর্ত তৈরি হয় তৃণমূল সাংসদ শান্তনু সেনের কাণ্ডের সময়। তিনি আচমকাই অশ্বিনী বৈষ্ণোর হাতের কাগজ ছিঁড়ে ফেলার পর ঘটনার প্রতিবাদ করতে দেখা যায় বিজেপি সাংসদদের। আরেক কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরীর সঙ্গে উত্তপ্ত বাদানুবাদ হয় শান্তনুর। পরে মার্শালের সাহায্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়।

এদিকে শান্তনুকে সমর্থন করে আরজেডি সাংসদ মনোজ ঝা বলেন, ‘‘বিরোধীদের প্রতিবাদ সত্ত্বেও যেভাবে তথ্যপ্রযুক্তি মন্ত্রী তাঁর বিবৃতি পড়ে শোনাচ্ছিলেন তা দেখে মনে হচ্ছিল সরকার এই ইস্যুটিকে নিয়ে উপহাসই করতে চায়।’’

এদিন এক সাংবাদিক সম্মেলনেও তাঁদের ক্ষোভ উগরে দেন রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় ও ডেরেক ও’ব্রায়েন। তৃণমূলের তরফে জানানো হয়, বারবার আবেদন করার পরও পেগাসাস ইস্যু নিয়ে আলোচনা হয়নি। তাদের দাবি, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে জানাতে হবে পেগাসাস সম্পর্কিত চুক্তি কত টাকায় হয়েছিল এবং কবে তা করা হয়েছিল। যেহেতু কোনও সরকারি এজেন্সি ছাড়া পেগাসাস তথ্য দেয় না, তাই জানাতে হবে কোন এজেন্সি এই তথ্য দিয়েছিল।

 

 

[আরও পড়ুন: ফের উত্তরাখণ্ডের দিকে হাত বাড়াচ্ছে China? সীমান্তে বাড়ছে লালফৌজের দাপাদাপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement