BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জামিনের পর ফের গ্রেপ্তার সাকেত গোখলে! গুজরাট পুলিশের বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের

Published by: Subhajit Mandal |    Posted: December 8, 2022 6:39 pm|    Updated: December 8, 2022 9:52 pm

Trinamool's Saket Gokhale gets bail after he was held over tweet | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেপ্তার হওয়ার ৩ দিনের মধ্যে ছাড়া পেয়ে গেলেন তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে। তাঁকে জেলবন্দি করে রাখতে পারল না বিজেপি শাসিত গুজরাটের পুলিশ। গত সোমবার মধ্যরাতে রাজস্থান থেকে তাঁকে গ্রেপ্তার করে গুজরাট পুলিশ। কিন্তু বৃহস্পতিবারই তিনি জামিন পেয়ে গিয়েছেন। যদিও তৃণমূলের অভিযোগ জামিন পাওয়ার পর ফের অজানা মামলায় সাকেতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এবং তাঁকে অজানা কোনও জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। 


সোশ্যাল মিডিয়ায় সাকেতের মুক্তির খবর জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন (Derek O Brien)। ডেরেক জানিয়েছেন,”আহমেদাবাদের আদালতে আমাদের নির্ভীক জাতীয় মুখপাত্র সাকেত গোখলে জামিন পেয়ে গিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অনুপ্রেরণায় আমরা সকলে একসঙ্গে লড়াই চালিয়ে যাব।” সাকেতের জামিন বিজেপি শাসিত গুজরাট পুলিশের জন্য বড় ধাক্কা। কারণ, দলের মুখপাত্রের এই গ্রেপ্তারিকে রাজনৈতিক প্রতিহিংসা বলে অভিযোগ করেছিল তৃণমূল। খোদ দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সাকেতের গ্রেপ্তারি নিয়ে বিজেপিকে তুলোধোনা করেছিলেন।

[আরও পড়ুন: স্কুটারে চেপে নির্দল প্রার্থী খুঁজতে বেরোলেন শাহ! হিমাচলে বিজেপির হারে নেটদুনিয়ায় মিমের বন্যা]

আসলে, তৃণমূলের ওই মুখপাত্রকে গুজরাট পুলিশ গ্রেপ্তার করেছিল একটি টুইটের জন্য। অক্টোবরে গুজরাটের (Gujarat) মোরবিতে সেতু বিপর্যয়ের জেরে সাকেত গোখলে একটি টুইট করে গুজরাট প্রশাসনের ভূমিকার কড়া সমালোচনা করেছিলেন তিনি। সেই সঙ্গে একটি RTI-এর তথ্য তুলে দাবি করেছিলেন মোরবির সেতুভঙ্গের পর মোদির গুজরাট সফরে খরচ হয়েছে ৩১ কোটি টাকা। কিন্তু গুজরাট পুলিশের দাবি ছিল, এটি একটি ভুয়ো তথ্য। প্রধানমন্ত্রীর সফরের খরচ নিয়ে কোনও RTI-এর জবাব সরকারের তরফে দেওয়াই হয়নি।

[আরও পড়ুন: ভোটকাটুয়া AAP, AIMIM! গুজরাটের মুসলিম অধ্যুষিত আসনগুলিতেও খারাপ ফল কংগ্রেসের]

অক্টোবরের শেষদিকে গুজরাটের মোরবিতে সেতু (Morbi Bridge) ভেঙে ১৪১ জনের মৃত্যু হয়। সেই ঘটনায় উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি। সেতু নির্মাণ, রক্ষণাবেক্ষণ-সহ পরিকাঠামোগত দুর্বলতা, দায়িত্বে গাফিলতির মতো নানা অভিযোগ উঠেছিল মোদি (Narendra Modi) রাজ্যের এই দুর্ঘটনা ঘিরে। গুজরাট ভোটের আগে যা বড় ইস্যুতে পরিণত হয়েছিল। সেটা নিয়ে টুইট করেই বিপাকে পড়তে হয় তৃণমূল মুখপাত্রকে। সেই টুইট অবশ্য তিনি মুছতে রাজি হয়েছেন। সেকারণেই তাঁর জামিন মঞ্জুর করেছে আদালত। জামিন পাওয়ার পর এদিনই ছাড়া পাওয়ার কথা ছিল সাকেতের। কিন্তু তিনি ছাড়া পেতেই তাঁকে ফের অজানা কোনও মামলায় গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ তৃণমূলের। পুলিশ তাঁকে অজানা কোনও ঠিকানায় নিয়ে গিয়েছে বলে খবর তৃণমূল সূত্রে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে