BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দলে কমছে গুরুত্ব? ত্রিপুরা উপনির্বাচনে বিজেপির তারকা প্রচারকের তালিকায় নেই শুভেন্দু

Published by: Sucheta Sengupta |    Posted: June 16, 2022 4:26 pm|    Updated: June 16, 2022 7:24 pm

Tripura bypolls: Suvendu Adhikari not n BJP's star campaigners list

বুদ্ধদেব সেনগুপ্ত ও রূপায়ণ গঙ্গোপাধ্যায়: আগামী সপ্তাহেই ত্রিপুরার (Tripura) চার কেন্দ্রে উপনির্বাচন। জনতার রায়ের মুখে খোদ মুখ্যমন্ত্রী মানিক সাহা। নির্বাচনী প্রচারের জন্য তারকা প্রচারকদের তালিকা তৈরি করল বিজেপি (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব। তাতে বাংলার একাধিক নেতার নাম থাকলেও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নেই। আর তা নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

ত্রিপুরায় তারকা প্রচারকের তালিকায় রয়েছেন বাংলার ৫ নেতানেত্রী। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh), সাংসদ লকেট চট্টোপাধ্যায়, নিশীথ প্রামাণিক, রূপা গঙ্গোপাধ্যায়দের উপর ত্রিপুরার উপনির্বাচনে গেরুয়া শিবিরের হয়ে প্রচারের দায়িত্ব দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। অথচ তালিকায় ব্রাত্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কোথাও তাঁর নামই নেই। এ নিয়ে বিজেপির একাংশের মত, কেন্দ্রীয় দায়িত্ব রয়েছে যেসব নেতানেত্রীর উপর, তাঁদেরকেই ত্রিপুরার নির্বাচনী প্রচারে রাখা হয়েছে। শুভেন্দু অধিকারীর উপর তেমন কোনও দায়িত্ব নেই। তাই তাঁর নাম নেই প্রচারকের তালিকায়।

[আরও পড়ুন: রাজ্যের অশান্তি নিয়ন্ত্রণে সেনা ডাকার দাবিতে মামলা, কী জানাল কলকাতা হাই কোর্ট?]

তবে এনিয়েও প্রশ্ন রয়েছে। দিলীপ ঘোষ, নিশীথ প্রামাণিক, রূপা গঙ্গোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায় – বাংলার এই চারজনই দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন। তাই ত্রিপুরার নির্বাচনী প্রচারে তাঁদের নাম থাকা স্বাভাবিক। তবে সুকান্ত মজুমদার তো রাজ্য সভাপতি ছাড়া কিছু নন। তাহলে ত্রিপুরার উপনির্বাচনে তাঁকে কেন পাঠানো হল? আর তাতেই জল্পনা, তবে কি মোদি-অমিত শাহর অন্যতম প্রিয় পাত্র শুভেন্দুর গুরুত্ব কমছে দলে?

[আরও পড়ুন: ‘জামা ছিঁড়ে দিয়েছে পুলিশ’, কংগ্রেসের মহিলা সাংসদের ভিডিও প্রকাশ করে তোপ শশী থারুরের]

আগামী ২৩ তারিখ ত্রিপুরার চার কেন্দ্র – আগরতলা (Agartala), বড়দোয়ালি, সুরমা ও যুবরাজনগরে উপনির্বাচন। তার আগে তৈরি হল বিজেপির তারকা প্রচারকের তালিকা। আর সেখানে বাংলার বিরোধী দলনেতার বাদ পড়া নিয়ে ইতিমধ্যে শুরু হয়ে গেল গুঞ্জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে